ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। শোকবার্তায় তিনি বলেন, অধ্যাপক মালিক ছিলেন উপমহাদেশের এক বর্ষীয়ান উজ্জ্বল নক্ষত্র।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক শোক বার্তায় তিনি এসব কথা বলেন।

শোকবার্তায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, অধ্যাপক মালিক কেবল বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রেই নয়, বরং উপমহাদেশের চিকিৎসা ক্ষেত্রে এক বর্ষীয়ান উজ্জ্বল নক্ষত্র হিসেবে কাজ করে গেছেন। বাংলাদেশে চিকিৎসা ক্ষেত্রে তার অবদান বলে শেষ করা যাবে না।

তিনি বলেন, অধ্যাপক মালিকের মতো এরকম একজন মহান ব্যক্তিত্বের মৃত্যুজনিত ক্ষতি কখনোই পূরণ হবার নয়। তিনি ছিলেন আমাদের সবার জন্য জাতীয় সম্পদ।

স্বাস্থ্যমন্ত্রী এসময় অধ্যাপক মালিকের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৯টা ৪০ মিনিটে জাতীয় অধ্যাপক আব্দুল মালিক বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি তার প্রতিষ্ঠান ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আব্দুল মালিকের স্ত্রী আশরাফুন্নেসা খাতুন। তিনি ২ ছেলে ও ১ মেয়ের জনক। তার মেয়ে ডাক্তার ফজিলাতুন্নেছা মালিক ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইন্সটিটিউট, ঢাকার কার্ডিলজি বিভাগের অধ্যাপক। তার ছেলে মাসুদ মালিক একজন ব্যবসায়ী ও অপর ছেলে মনজুর মালিক বর্তমানে কানাডায় কর্মরত।

টিআই/এমএ