আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ প্রাপ্তিতে এক অভিনন্দন বার্তায় উপাচার্য এসব কথা বলেন।

শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে দিয়ে অনেক আন্তর্জাতিক স্বীকৃতি কুড়িয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে খুনিচক্র বাংলাদেশকে অনেক পিছিয়ে দিয়েছে। কিন্তু তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর নীতি অবলম্বন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি অর্জনে একমাত্র বঙ্গবন্ধুর পরিবার দ্বারাই সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ড. সায়মা ওয়াজেদ ভোটের মাধ্যমে বিশ্ব স্বাস্থ্যসংস্থার দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে নির্বাচিত হন, যেটি বাংলাদেশের জন্য বড় গৌরবের।

উপাচার্য বলেন, দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য শেখ হাসিনা ও তার সরকারের বিকল্প নেই। তাই আগামী নির্বাচনে তাকে জয়ী করার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার পাশাপাশি আসু নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

প্রসঙ্গত, সম্প্রতি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ও কপ-২৮ উচ্চপর্যায়ের সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিদলের প্রধান ড. হাছান মাহমুদ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন। এ পুরস্কার জলবায়ুর প্রভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ কণ্ঠস্বর ও বিশ্বব্যাপী ঝুঁকিপূর্ণ সম্প্রদায়ের পক্ষে তার সোচ্চার নেতৃত্বের স্বীকৃতি। গত ১ ডিসেম্বর আইওএম ও জাতিসংঘ সিস্টেম সমর্থিত গ্লোবাল সেন্টার ফর ক্লাইমেট মোবিলিটি এ পুরস্কার প্রদান করে। জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি, রাষ্ট্রদূত ডেনিস ফ্রান্সিস ও আইওএম-এর মহাপরিচালক অ্যামি পোপ উচ্চপর্যায়ের প্যানেলটির সহ-আয়োজক ছিলেন।

আফ্রিকা ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে বতসোয়ানা, সুরিনাম ও পালাউ এ পুরস্কার পেয়েছে। কপ-২৭ চলাকালে ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার হিসেবে আফ্রিকার পাঁচজন রাষ্ট্র এবং সরকারপ্রধানকে পুরস্কার দেওয়া হয়।

টিআই/এসএসএইচ