বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এবং অধিভুক্ত মেডিকেল কলেজ ও ইনস্টিটিউটগুলোতে অধ্যয়নরত নন-রেসিডেন্ট চিকিৎসকদের দীর্ঘ নয় মাসের বকেয়া ভাতা প্রদান করা হয়েছে। এক লাখ ৮০ হাজার টাকা করে মোট এক হাজার ৩৪৯ জনের মাঝে এ ভাতা প্রদান করা হয়।

বুধবার (২১ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে এ ভাতা প্রদান করেন।

অনুষ্ঠানে ভিসি জানান, প্রত্যেক নন-রেসিডেন্টকে বকেয়া বাবদ গত নয় মাসের ভাতা হিসেবে এক লাখ ৮০ হাজার টাকা দেওয়া হয়েছে। মোট এক হাজার ৩৪৯ জনের মাঝে সমুদয় অর্থ প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। এছাড়া বিএসএমএমইউয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রো-ভাইস চ্যান্সেলর (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, পরিচালক (অর্থ ও হিসাব) গৌর কুমার মিত্র প্রমুখসহ সব অনুষদের ডিন, চেয়ারম্যান ও অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।

গত ১৫ জুন নন-রেসিডেন্ট চিকিৎসকদের বকেয়া ভাতাবাবদ স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ৩৬ কোটি টাকার চেক বুঝে পায় বিএসএমএমইউ। ওই সময় ভাতা বৃদ্ধির বিষয়ে কোনো অগ্রগতি আছে কি না— এমন প্রশ্নের জবাবে উপাচার্য শারফুদ্দিন আহমেদ বলেন, ‘আমি আজ এটার জন্যই মন্ত্রণালয়ে গিয়েছিলাম। তখন মন্ত্রীমহোদয় ছিলেন না। তবে, সংশ্লিষ্ট অন্যান্যদের আমি বলে এসেছি। খুব শিগগিরই মন্ত্রীমহোদয়কে নিয়ে বড় করে একটা মিটিং হবে, সেখানেই এ বিষয়ে একটা সমাধান আসবে।’

টিআই/এমএআর/