ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে নন-রেসিডেন্ট চিকিৎসকদের বকেয়া ভাতা বাবদ ৩৬ কোটি টাকার চেক হাতে এসেছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। তিনি বলেন, চেক চলে এসেছে, এখন তাদের হাতে টাকা পৌঁছে দেওয়া সময়ের ব্যাপার মাত্র।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন বিএসএমএমইউ উপাচার্য।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থীদের বৃত্তি বাবদ ৩৬ কোটি টাকার চেক হস্তান্তর করা হয়েছে। আমরা আশা করি দ্রুততম সময়ের মধ্যে এ টাকা যাদের নামে বরাদ্দ, তাদের কাছে পৌঁছে যাবে।

নয় মাসের বকেয়া টাকা পুরোটা চিকিৎসকরা একসঙ্গে পাবেন কি না জানতে চাইলে তিনি বলেন, একসঙ্গে হয়তো দেওয়া সম্ভব হবে না, তবে আস্তে আস্তে দেব। কারণ ৩৬ কোটি টাকার চেক ভাঙাতেও কিছুটা সময় লাগবে। 

নন-রেসিডেন্টদের প্রধান দাবি ছিল ভাতা বৃদ্ধি করা, সে বিষয়ে কোনো অগ্রগতি আছে কি না- এমন প্রশ্নের জবাবে শারফুদ্দিন আহমেদ বলেন, আমি আজ এটার জন্যই মন্ত্রণালয়ে গিয়েছিলাম। তখন মন্ত্রী মহোদয় ছিলেন না। তবে সংশ্লিষ্ট অন্যান্যদের আমি বলে এসেছি। খুব শিগগিরই মন্ত্রী মহোদয়কে নিয়ে বড় করে একটা মিটিং হবে, সেখানে এ বিষয়ে একটা সমাধান আসবে বলে আশা করছি।

বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয় নন-রেসিডেন্ট চিকিৎসকদের বৃত্তির বকেয়া প্রায় ৩৬ কোটি টাকা দিয়েছে। এই বৃত্তির অর্থ আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে দেয়নি স্বাস্থ্য মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়। আগামী কয়েক দিনের মধ্যেই নন-রেসিডেন্ট চিকিৎসকদের বকেয়া বৃত্তি দেওয়া হবে।

টিআই/এসএম