তিন দফা দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে উপাচার্যের বৈঠকে সন্তুষ্ট নন বলে জানিয়েছেন আন্দোলনকারী। এই অবস্থায় স্বাস্থ্যমন্ত্রীর পক্ষ থেকে কোনো আশ্বাস না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

মঙ্গলবার (১৩ জুন) বিকেল সাড়ে তিনটায় বৈঠক শেষে আন্দোলনকারী চিকিৎসকদের পক্ষ থেকে এমন ঘোষণা দেওয়া হয়। এর আগে বিকেল ৩টার পর আন্দোলনকারীদের পক্ষ থেকে ১০ জন প্রতিনিধি উপাচার্যের সঙ্গে বৈঠকে অংশ নেন। 

আন্দোলনকারীরা বলেন, উপাচার্য আমাদের আশ্বস্ত করেছেন। আমাদের দাবী দাওয়া নিয়ে তিনি মন্ত্রী, সচিবের সাথে কথা বলবেন। অন্যথায় তিনি প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করবেন। তবে তিনি আমাদের আন্দোলনকে একটি সরকার বিরোধী ট্যাগ দেওয়ার চেষ্টা করছেন। তারা আমাদের আন্দোলনকে ভিন্ন খাতে নিতে চান। তার কথায় আমরা আশ্বস্ত হতে পারিনি। দাবি আদায়ে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। 

তিন দফা দাবিতে বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের সামনে জড়ো হতে থাকেন চিকিৎসকরা। এরপর সাড়ে ১১টার দিকে বিএসএমএমইউ উপাচার্যের কার্যালয় ভবনের নিচে বিক্ষোভ শুরু করেন তারা। এসময় চিকিৎসকরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তারা বলেন, বর্তমান বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে মাসিক ভাতা বৃদ্ধি করতে হবে।

একপর্যায়ে তারা অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করেন। এ সময় উপাচার্যের পক্ষ থেকে চিকিৎসকদের শান্ত করার চেষ্টা করা হলে সরাসরি তারা উপাচার্যের সঙ্গে কথা বলতে চান। তাদের দাবি আদায় না হলে অবস্থানের ঘোষণা দেন।

টিআই/জেডএস