মাসিক ভাতা বৃদ্ধিসহ তিন দফা দাবিতে আন্দোলনরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসেছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। আন্দোলনকারীদের পক্ষ থেকে ১০ জন প্রতিনিধি উপাচার্যের সঙ্গে বৈঠকে অংশ নিয়েছেন।

মঙ্গলবার (১৩ জুন) বিকেল ৩টার দিকে আন্দোলনকারী চিকিৎসকদের উপাচার্যের কার্যালয়ের ভেতর নেওয়া হয়। পরে ৩টা ১০ মিনিটে শুরু হয় আলোচনা।

আরও পড়ুন <> বিএসএমএমইউয়ে চিকিৎসকদের মুখোমুখি ভিসিপন্থিরা

আন্দোলনকারী চিকিৎসক ডা. তানভীর বলেন, আমরা দাবি জানিয়েছিলাম অন্তত ২০ জন চিকিৎসককে যেন আলোচনায় রাখা হয়। তারা শুরুতে ২০ জনের কথা বললেও ১০ জনকে ভেতরে নিয়ে বাকিদের ঢুকতে দেওয়া হয়নি। সেইসঙ্গে আমরা চেয়েছিলাম বৈঠকে যেন সকল মিডিয়া কর্মীদের রাখা হয়, কিন্তু তাদের কাউকেই ঢুকতে দেওয়া হয়নি।

তিনি বলেন, বৈঠকে যদি আমাদের দাবিগুলো মেনে নিয়ে লিখিত প্রজ্ঞাপনের মাধ্যমে ঘোষণা করা হয়, তবেই আমরা কার্যালয় ছেড়ে যাব।

আরও পড়ুন <> চিকিৎসকদের আন্দোলনে অবরুদ্ধ বিএসএমএমইউ ভিসি

এর আগে বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের সামনে জড়ো হতে থাকেন চিকিৎসকরা। এরপর সাড়ে ১১টার দিকে বিএসএমএমইউ উপাচার্যের কার্যালয় ভবনের নিচে বিক্ষোভ শুরু করেন তারা। এসময় চিকিৎসকরা ৫০ হাজার টাকা ভাতা দাবিসহ তিন দফা দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তারা বলেন, বর্তমান বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে মাসিক ভাতা বৃদ্ধি করতে হবে।

একপর্যায়ে তারা অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করেন। এ সময় উপাচার্যের পক্ষ থেকে চিকিৎসকদের শান্ত করার চেষ্টা করা হলে সরাসরি তারা উপাচার্যের সাথে কথা বলতে চান। তাদের দাবি আদায় না হলে অবস্থানের ঘোষণা দেন।

টিআই/এমজে