মারা গেছেন ‘টারজান’ খ্যাত জনপ্রিয় মার্কিন অভিনেতা রোনাল্ড পিয়ার্স এলি। মৃত্যুকালে রন এলির বয়স হয়েছিল ৮৬ বছর। অভিনেতার মেয়ে কার্স্টেন ক্যাসেল এলি বিষয়টি নিশ্চিত করে ইনস্টাগ্রামে এক পোস্ট দিয়ে লিখেছেন, ‘ডি ওয়ার্ল্ড এমন একজনকে হারাতে পারেনি যা পাইপো এযাবৎকালের সর্বশ্রেষ্ঠ পুরুষদের একজনকে হারিয়েছে এবং আমি আমার বাবাকে হারাচ্ছি না।’

সংবাদ সংস্থা এপিকে তিনি বলেন, ‘২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারার বাড়িতে তার বাবার মৃত্যু হয়েছে।’ ১৯৬৬ থেকে ১৯৬৮ সালে এনবিসি টেলিভিশনে প্রচারিত ‘টারজান’ সিরিজটি রন এলিকে তারকাখ্যাতি এনে দিয়েছে।

এনবিসি টেলিভিশনে দুই সিজনে টারজানের ৫৭টি পর্ব প্রচারিত হয়। শুটিংয়ে এলি তার প্রায় সব স্টান্ট নিজেই করতেন। এসব স্টান্ট করতে গিয়ে একাধিকবার তার কাঁধের হাড় ভেঙেছে, পিঠের পেশি ছিঁড়েছে এবং দুবার সিংহের কামড় খেয়েছেন।

ষাটের দশকের গোড়ার দিকে সিটকম ‘ফাদার নোজ বেস্ট’, ‘হাউ টু ম্যারি আ মিলিয়নেয়ার’, ‘দ্য মেনি লাভস অব ডোবি গিলিস’-এর মতো জনপ্রিয় টিভি শোগুলোতে অভিনয় করেন রন এলি। 

‘ডক স্যাভেজ’, ‘সাউথ প্যাসিফিক’সহ বেশ কয়েকটি সিনেমাতেও অভিনয় করেছিলেন তিনি। ২০০১ সালে অভিনয় থেকে অবসর নেন এলি। এরপর মনোযোগ দেন লেখালেখিতে।

রন এলির জন্ম ১৯৩৮ সালে টেক্সাসের হেয়ারফোর্ডে। ১৯৫৯ সালে প্রেমিকা হেলেন ট্রিপলেটকে বিয়ে করেন, দুই বছরের ব্যবধানে বিচ্ছেদ ঘটে। ১৯৮৪ সালে মিস ফ্লোরিডা ভ্যারেলি লুনডেনকে বিয়ে করেন। তাদের সংসারে তিন সন্তান রয়েছে।

এমআইকে