বলিউড তারকাদের হলিউড নিয়ে প্রচুর স্বপ্ন থাকে। তবে সমস্ত স্বপ্নের পরিণতি সুখকর নাও হবে পারে। শাহিদ কাপুরের ভাই, পঙ্কজ কাপুরের ছেলের তকমা ঘুচিয়ে এবার বি-টাউনে নিজের পরিচিতি গড়ে তোলার চেষ্টা এখনও চালিয়ে যাচ্ছেন ঈশান খট্টর। 

এর মধ্যেই নেটফ্লিক্সের আমেরিকান ওয়েব সিরিজে অভিনয়ের সুযোগ পেয়েছেন। তাতে আবার রয়েছেন অস্কারজয়ী নিকোল কিডম্যান। সিরিজের নাম ‘দ্য পারফেক্ট কাপল’। কিন্তু সবকিছু ‘পারফেক্ট’ হওয়া নিয়ে প্রশ্ন হয়ে গেছে। 

মার্কিন লেখক ইলিন হিল্ডারব্র্যান্ডের লেখা উপন্যাস ‘দ্য পারফেক্ট কাপল’। সুজ্যান বিয়ার পরিচালিত এই ছয় এপিসোডের ওয়েব সিরিজ। নিকোল কিডম্যান, ঈশান খট্টর ছাড়াও সিরিজে রয়েছেন লিয়েভ শ্রাইবার, ইভ হিউসন, মেগান ফাহেই, জ্যাক রেইনর, ডাকোটা ফ্যানিং, বিলি হাউলে, ডনি লিনের মতো একঝাঁক অভিনেতা। কিন্তু কারও অভিনয়ই ভক্ত-অনুরাগীদের মনে দাগ কাটলো না। 

সিরিজে গ্রির গ্যারিসন উইনবেরি নামে এক জনপ্রিয় লেখিকার চরিত্রে অভিনয় করেছেন নিকোল। তিন ছেলে গ্রিরের। মেজো ছেলে বেঞ্জির (বিলি হাউলে) বিয়ে উপলক্ষ্যে গোটা পরিবার একত্র হয়। বিলাসবহুল জীবন, বনেদি বড়লোক উইনবেরি পরিবার। তবে বেঞ্জি বিয়ে করছে মধ্যবিত্ত পরিবারের মেয়ে এমিলিয়াকে। 

আর এই বিয়েতে তার ‘বেস্ট ম্যান’ শুটার ডিভাল। এই চরিত্রেই ঈশান খট্টর অভিনয় করেছেন। সমস্ত কিছু ঠিকঠাকভাবেই এগোচ্ছিল। হঠাৎ বিয়েতে অতিথি হয়ে আসা এমিলিয়ার বান্ধবী মেরিট (মেগান ফাহেই) খুন হয়ে যায়। তাতেই সমস্ত কিছু ওলট-পালট হয়ে যায়। একের পর এক রহস্য ফাঁস হতে থাকে।

তবে রহস্য যত না বেশি তার থেকে বেশি ছন্নছাড়া ভাব, গোটা সিরিজেই অযত্নের ছাপ। কখনও গ্রির-ট্যাগের সম্পর্কের কঙ্কালসার দেখানোর চেষ্টা, আবার কখনও বেঞ্জি, এমিলিয়া ও শুটারের ত্রিকোণ সম্পর্কের টানাপোড়ন। এরমধ্যেই আবার গ্রিরের বড় ছেলে থমাস ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী অ্যাবির বেসামাল জীবনের গল্প। 

এতো কিছুর মধ্যে আসল গল্পই যেন হারিয়ে গেছে। সিরিজের শেষে নাচের দৃশ্যটি ভক্তদের কাছে বেমানান মনে হয়েছে। ঈশান খট্টর অভিনয়ের তেমন কোনও সুযোগই পাননি। কেবল বেঞ্জির ‘বেস্ট ম্যান’ এবং এমিলিয়ার ‘আকর্ষণ’ হয়েই রয়ে গেছে। এর থেকে অর্থবহ চরিত্র কীভাবে পাবেন বা করবেন, তা নিয়ে এবার অভিনেতার ভাবা উচিত এমনটাই মনে করছেন তার ভক্ত-অনুরাগীরা।

এমআইকে