কয়েক মাস ধরে ছড়াতে থাকা বিচ্ছেদের গুঞ্জনের পর এবার আনুষ্ঠানিকভাবে বিবাহবিচ্ছেদের আবেদন করলেন হলিউড তারকা বেন অ্যাফলেক ও অভিনেত্রী-গায়িকা জেনিফার লোপেজ।

আদালতের নথি অনুযায়ী, ২০ আগস্ট মঙ্গলবার তাদের দ্বিতীয় বিবাহবার্ষিকীর দিন কোনও আইনজীবী ছাড়াই বিবাহ বিচ্ছেদের আবেদন করেন অভিনেত্রী। ‘অন দ্য ফ্লোর হিটমেকার’, বিচ্ছেদের তারিখ হিসাবে ২০২৪ সালের ২৬ এপ্রিল দিনটা নির্দিষ্ট করেছেন। উল্লেখযোগ্যভাবে, বেন দ্বিতীয়বারের জন্য এবং জেনিফার চতুর্থবারের জন্য বিবাহবিচ্ছেদ করছেন।

জানা যায়, দু’জন অনেকদিন ধরেই আলাদা থাকছিলেন। তবে প্রথমদিকে এমন প্রতিবেদনেও মুখ খোলেননি তারা। জেনিফার তার পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য সম্প্রতি নিজের গ্রীষ্মকালীন সফর বাতিল করে এবং দুজনে তাদের বেভারলি হিলসের বাড়িও বিক্রি করে দেয়। আর্থিক বিরোধের জেরে বেনের সঙ্গে বিবাহ বিচ্ছেদের আবেদন করেন জেনিফার।

এক বছর আগে ৬০ মিলিয়ন ডলারে বেভারলি হিলসে ৬ কোটি ৮০ লাখ ডলারের বাড়িটি কিনেছিলেন তারা একসঙ্গে থাকবেন বলে। এরপর তারা সেটি অফ-মার্কেটে বিক্রির চেষ্টা করার পরে, জুন মাসে সম্পত্তিটি জনসাধারণের তালিকাভুক্তির জন্য রেখেছিল।জেনিফার এখন লস অ্যাঞ্জেলেসে একটি বাড়ি খুঁজছেন।

উল্লেখ্য, ২০০২ সালের মাঝামাঝি প্রথমবার বেন অ্যাফ্লেক ও জেনিফার লোপেজের প্রেমের গুঞ্জন শোনা গিয়েছিল। ২০০৩ ও ২০০৪ সালেই মুক্তি পেয়েছিল বেন ও জেনিফারে ছবি ‘গিগলি’ ও ‘জার্সি গার্ল’। সেই সময় বিয়েও পাকা হয়ে গিয়েছিল। আচমকাই ছন্দপতন। ব্রেকআপের সিদ্ধান্ত তারকা যুগল। তারপর অবশ্য বন্ধুত্ব ছিল।

২০২১ সালে আবারও বেন ও জেনিফারকে একসঙ্গে দেখা যায়। ২০২২ সালে বাগদান সারেন দুজন। সে বছরের ১৬ জুলাই লাস ভেগাসে গিয়ে করেন বিয়ে করেছিলেন। এক মাস পর পরিবার ও বন্ধুদের জন্য অনুষ্ঠানও করেছিলেন দুজন। কিন্তু সুখের এই সংসার এবারও বেশি দিন টিকল না। 

এমআইকে/