আজ শুক্রবার বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে হলিউড সিনেমা ‘বার্বি’। বাংলাদেশের পর্দায়ও দেখা যাবে ছবিটি। এ উপলক্ষ্যে গতকাল (২০ জুলাই) সন্ধ্যায় ঢাকার স্টার সিনেপ্লেক্সের এসকেএস টাওয়ার শাখায় অনুষ্ঠিত হয় প্রিমিয়ার শো। এতে উপস্থিত হন বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের মডেল ও অভিনেতা রমজান মিয়া। এই সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

এদিন সিনেমার প্রদর্শনীর আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এ অভিনেতা। বাংলাদেশের সিনেমা দেখেন কি না—এমন প্রশ্নের জবাবে রমজান জানান, খুব একটা দেখেননি। বাংলাদেশের সিনেমায় কাজ করার কোনো ইচ্ছা আছে? রমজান বলেন, ‘এখানে এসে বাংলাদেশের কয়েকজন শিল্পীর সঙ্গে পরিচয় হয়েছে। সুযোগ পেলে অবশ্যই করব।’

নিজের পিতৃভূমিতে আসতে পেরে আনন্দিত রমজান মিয়া। তার কথায়, ‘বাংলাদেশে আসতে পারাটা সব সময় আমার কাছে আনন্দের। এটা আমার কাছে একটা বিশেষ মুহূর্ত। এখানে আসার সুযোগ পেয়ে আমি খুবই আনন্দিত।’

‘বার্বি’ সিনেমার প্রিমিয়ার উপলক্ষ্যে এদিন ছবির থিমের সঙ্গে মিল রেখে গোলাপি রঙে সাজানো হয় স্টার সিনেপ্লেক্স। আমন্ত্রিত অতিথিদের অনেকে গোলাপি রঙের পোশাক পরে আসেন। প্রিমিয়ার শোতে উপস্থিত থাকেন অভিনেত্রী সাফা কবির, আশনা হাবিব ভাবনা, নির্মাতা নুহাশ হ‌ুমায়ূনসহ আরও অনেকে।

ওয়ার্নার ব্রাদার্সের ‘বার্বি’ সিনেমাটি নির্মাণ করেছেন গ্রেটা গারউইগ। সিনেমার মূল দুই চরিত্রের মধ্যে ‘বার্বি’র ভূমিকায় দেখা যাবে মার্গট রবি ও ‘কেইন’ চরিত্রে রায়ান গসলিংকে। সিনেমায় ‘দক্ষিণ এশিয়ান কেইন’ চরিত্রে অভিনয় করেছেন রমজান মিয়া।

উল্লেখ্য, রমজান মিয়ার দাদার বাড়ি সিলেটে। তার বাবা কুদ্দুস মিয়ার জন্ম ও বেড়ে ওঠা সিলেটে। পরে তিনি যুক্তরাজ্যে পাড়ি জমান। রমজানের জন্ম যুক্তরাজ্যের বেডফোর্ডশায়ারের লুটন শহরে। লন্ডনে সিলেটের আঞ্চলিক ভাষায় নাটক নির্মাণ করেন কুদ্দুস মিয়া। বাবার নাটকেই শিশুশিল্পী হিসেবে প্রথম অভিনয় করেন রমজান।

কেএইচটি