২০২১ সালের শেষ সিনেমা হিসেবে মুক্তি পেয়েছে ‘রাত জাগা ফুল’। জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির পরিচালিত এই প্রথম সিনেমা আজ শুক্রবার (৩১ ডিসেম্বর) মুক্তি পেল। একযোগে দেশের ২৮টি সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে এটি।

যেসব প্রেক্ষাগৃহে দেখবেন ‘রাত জাগা ফুল’

ঢাকার ভেতরে

স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা শপিং মল, সীমান্ত সম্ভার ও সনি স্কয়ার), ব্লকবাস্টার, শ্যামলী, মধুমিতা, আনন্দ, চিত্রামহল, গীত, নিউ গুলশান ও সেনা সিনেমায়।

ঢাকার বাইরে

সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), সুগন্ধা (চট্টগ্রাম), বর্ষা (গাজীপুর), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), নিউমেট্রো (নারায়ণগঞ্জ), মনিহার (যশোর), চাঁদমহল (কাঁচপুর), সেনা অডিটোরিয়াম (সাভার), চন্দ্রিমা সিনেমা (জয়দেবপুর), চিত্রালী সিনেমা (খুলনা), শঙ্খ (খুলনা), শাপলা (রংপুর), রূপকথা (পাবনা), নন্দিতা (সিলেট), বনলতা (ফরিদপুর), রাজ (কুলিয়ার চর) ও পূরবী (ময়মনসিংহ)।

নিজের পরিচালিত প্রথম সিনেমা নিয়ে মীর সাব্বির বলেছেন, ‘এটি মা, মাটি ও মানুষের সিনেমা। এর গল্পে দর্শক সব ধরনের উপাদান পাবেন। দর্শক সিনেমাটি দেখে উপভোগ করবেন বলে আমার বিশ্বাস। সবাইকে প্রেক্ষাগৃহে আসার অনুরোধ করছি।’

এই সিনেমা নির্মিত হয়েছে ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানে। সেই সঙ্গে প্রযোজনা করেছেন মীর সাব্বিরও। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যও তার লেখা।

সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। আরও রয়েছেন দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, ডা. এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, জয়রাজ, জান্নাতুল ফেরদৌস ঐশী, অপু, আবু হোরায়রা তানভীর প্রমুখ।

কেআই