বছর দুয়েক আগের ঘটনা। রায়হান রাফী নির্মিত ‘সুড়ঙ্গ’ সিনেমায় কাজ করার কথা ছিল চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘির। তবে হঠাৎই দীঘিকে সরিয়ে তমা মির্জাকে বেছে নেওয়া হয় সেই ছবির জন্য। 

এর পরপরই নির্মাতা রায়হান রাফীর বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেন দীঘি। যেখানে তিনি দাবি করেন, পরিচালক তাকে ‘সুড়ঙ্গ’ সিনেমার জন্য চূড়ান্ত করেও বাদ দিয়েছিলেন। নিজের প্রেমিকাকে নায়িকা করতেই এমন কাজ করেছিলেন তিনি। 

দীঘির এমন অভিযোগের পর নায়িকার ফিটনেস নিয়ে প্রশ্ন তোলেন রাফী। বলেন, ‘সে স্লিম না, আনফিট। আর ও যেগুলো করে সেগুলো নিয়ে আমি তাকে নিয়ে সিনেমা বানাতে পারব না। টিকটক করে আলোচনায় থাকা যায় না’।

এরপরই নির্মাতা ও নায়িকার সম্পর্ক জটিল হয়ে দাঁড়ায়। অনেকেই মনে করছিলেন, দেশের জনপ্রিয় এই নির্মাতার সঙ্গে আর কখনো কাজ করতে দেখা যাবে না দীঘিকে। 

তবে তাদের সেই জল্পনা উড়িয়ে দীঘিকেই পছন্দ করেছেন রায়হান রাফী। শোনা যাচ্ছে, চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টে এই নির্মাতার পরিচালনায় দেখা যাবে তাকে। 

বিষয়টি নিয়ে নাকি ইতোমধ্যেই কথা হয়েছে দু’জনের। রাফীর সঙ্গে কাজ করতে কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন দীঘি নিজেও। তার ভাষ্য, ‘ভালো গল্প, চরিত্র হলে আমার পক্ষ থেকে কাজ করতে কোনো অসুবিধা নেই।’

জানা গেছে, এই প্রজেক্টে আরও একটি নারী চরিত্র আছে। তবে মূল চমক এই সিরিজে থাকবেন অভিনেতা জাহিদ হাসান।

এ বিষয়ে রাফী বলেন, ‘একটি সিরিজের বিষয়ে কথা হচ্ছে দীঘির সঙ্গে। জাহিদ হাসানও থাকবেন। তবে এখনও চূড়ান্ত নয়। আমরা কিছুটা সময় চাই, এরপর গণমাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা দেব!’

এনএইচ