গেল ঈদেই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল রায়হান রাফী নির্মিত ‘তুফান’ সিনেমা। প্রথমবারের মতো শাকিব খানকে নিয়ে কাজ করেই ব্লকবাস্টার ছবি উপহার দিয়েছিলেন এই নির্মাতা। 

সে সময়ই জানা যায়, ‘তুফান’ সিনেমার দ্বিতীয় কিস্তি আসতে চলেছে। যদিও কবে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি, সে বিষয়ে পরিষ্কার কিছু জানা যায়নি। 

তবে এরই মধ্যে নতুন ঘোষণা দিয়ে ফেললেন রাফী। ওপার বাংলার সুপারস্টার জিৎ-কে নিয়ে ‘লায়ন’ সিনেমা নির্মাণ করবেন তিনি। যেখানে এই নায়কের সঙ্গে আরও থাকবেন এপার বাংলার অভিনেতা শরিফুল রাজ। আগামী বছরের রোজার ঈদেই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। 

শুধু তাই নয়, রাফী জানালেন পরপর দুই ঈদে দুইটি চমক নিয়ে হাজির হবেন তিনি। প্রথমে লায়ন মুক্তির পর কোরবানির ঈদেই মুক্তি পাবে তুফান সিনেমার দ্বিতীয় কিস্তি। 

এ বিষয়ে রাফী বলেন, আমার পরের সিনেমা‘লায়ন’। আসছে রোজার ঈদকে টার্গেট করেই ছবিটি নির্মাণ করছি। আর শাকিব খানকে নিয়ে তুফানের দ্বিতীয় কিস্তি মুক্তি পাবে কোরবানির ঈদেই। 

এদিকে ‘লায়ন’ সিনেমায়  দুই নায়ক দুই ইন্ডাস্ট্রির হলেও নায়িকারা থাকছেন ঢালিউড থেকে। সেটাও নিশ্চিত করেছেন রাফী। তবে এখনই আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করতে চাচ্ছেন না তিনি। 

তুফান মুক্তির আগেই লায়ন মুক্তি পেলে দর্শকদের মধ্যে কেমন প্রভাব পড়বে, এমন প্রশ্নে রাফী বললেন— যদি বলি লায়ন চরিত্রটি সৃষ্টি করছি তুফানের জন্য, তাহলে ভুল বলা হবে না। তুফান চরিত্রটি দাঁড়িয়েছে। এবার ‘লায়ন’ সৃষ্টির চেষ্টা করছি। এরপর আবার তুফান, এরপর আবার লায়ন। এভাবে এগোতে থাকবো। আমার লক্ষ্য তুফান ও লায়ন- এই দুটো চরিত্রকে একটা সময়ে গিয়ে একই সিনেমায় মুখোমুখি বা পাশাপাশি দাঁড় করিয়ে দেওয়া। সে জন্যই বলছি, ‘তুফান ২’ ‘লায়ন’ মুক্তির আগে নয়, পরে। এই দুটো চরিত্র আমি টানতে চাই বহুদূর। 

এর আগে ‘পোড়ামন ২’, ‘দহন’, ‘পরাণ’, ‘দামাল’, ‘সুড়ঙ্গ’ ও ‘তুফান’ বানিয়েছেন রাফী। তার সকল সিনেমাই দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। এবার দেখা যাক ‘লায়ন’ ও তুফানের দ্বিতীয় কিস্তি ভক্তদের কতটুকু সন্তুষ্ট করতে পারে। 

এনএইচ