ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাসের মায়ের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ। ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শেফালি বিশ্বাস। 

মায়ের মৃত্যুর পর লড়াইটা কঠিন হয়ে যায় এই অভিনেত্রীর। কারণ বিগত দিনগুলোতে নিজের সন্তান ও মাকেই নিয়েই ছিল অপুর জগত। 

যে কারণে মা হারানোর চার বছরেও সেই শোক কাটিয়ে উঠতে পারেননি অভিনেত্রী। মঙ্গলবার দিবাগত রাতে এক স্ট্যাটাসে মায়ের স্মৃতিচারণে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি।

যেখানে অপু বিশ্বাস লিখেছেন, চার বছর পেরিয়ে গেল, মা আমাকে ছেড়ে চলে গেছেন। কিন্তু মায়ের উপস্থিতি আমি প্রতিটি মুহূর্তে, প্রতিটি নিঃশ্বাসে আজও অনুভব করি। 

এই নায়িকা লেখেন, জীবনের প্রতিটি বাঁকে মা আমার পাশে থাকতেন, তার শিক্ষায় আমরা বড় হয়েছি। আজ তিনি শারীরিকভাবে আমাদের মাঝে নেই, কিন্তু তার আদর্শ, তার মূল্যবোধ, এবং তার শেখানো কথাগুলো আমার জীবনের প্রতিটি কাজে পথপ্রদর্শক হিসেবে রয়ে গেছে।

সবশেষ অপু বিশ্বাস লেখেন, মায়ের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। তিনি যেখানে আছেন,সেখান থেকেই আমাদের দিকে চেয়ে আছেন, আমাদের মঙ্গল কামনা করছেন। মা, তোমাকে খুব মিস করি। তোমার শূন্যতা কখনো পূরণ হবে না। কিন্তু তোমার স্মৃতি আমাকে সাহস দেয়, এগিয়ে চলার প্রেরণা দেয়। তুমি চিরকাল আমাদের হৃদয়ে অমর হয়ে থাকবে।

বগুড়া জেলার সদর থানার কাটনারপাড়ায় জন্মগ্রহণ করেন অপু বিশ্বাস। জীবনের শেষ সময়ে শেফালি বিশ্বাস মেয়ে অপু বিশ্বাসের সঙ্গে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাস করতেন।

এনএইচ