হাজারখানেক বানভাসি মানুষকে বন্যা পরবর্তী ত্রাণ সহায়তা দিলেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। তার অথেনটিক কসমেটিকস ও হোম কেয়ার প্রতিষ্ঠান ‘রিমার্ক হারল্যান’র ব্যানারে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন এই তারকা। 

বন্যার ভয়াবহতা কিছুটা কমলেও পুরোপুরি স্বাভাবিক জীবনে ফেরেনি দেশের অনেক অঞ্চল। বন্যা পরবর্তী রোগবালাই ও খাদ্যের সংকট রয়েছে, এমন কয়েক হাজার মানুষ বন্যা-পরবর্তী এই ত্রাণ সহায়তা পেলেন। 

গত মাসে দেশের কয়েকটি জেলায় বন্যা আঘাত হানে। তখন এফডিসির শিল্পী সমিতির তহবিলসহ একাধিক সংগঠনের ফান্ডে অর্থ দিয়ে পাশে ছিল শাকিব খানের রিমার্ক হারল্যান।

সোমবার (৯ সেপ্টেম্বর) শাকিবের এই কোম্পানির এক্সিকিউটিভ ডিরেক্টর চিত্রনায়ক মামনুন ইমন ও ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়িকা বিদ্যা সিনহা মীম চাঁদপুর গিয়ে বন্যা-পরবর্তী ত্রাণ সহায়তা তুলে দেন। 

খোঁজ নিয়ে জানা যায়, চাঁদপুরের অনেক অঞ্চলে এখনও বন্যার পানি নামেনি। বিশেষ করে চাঁদপুর সদর, ফরিদগঞ্জ, হাইমচর এলাকায় বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। পানি কমে গেলেও এসব এলাকান মানুষ অতিকষ্টে দিন পার করছেন। এ কারণে এসব অঞ্চলের কয়েক হাজার মানুষকে রিমার্ক হারল্যান-এর সহায়তা দেওয়া হয়েছে। 

মাসখানেক ধরে আমেরিকার নিউইয়র্কে অবস্থান করছেন শাকিব। নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান থেকে ত্রাণ সহায়তা কার্যক্রমের ব্যাপারে তাঁর কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে তিনি আগেই জানিয়েছিলেন, দেশের মানুষের প্রয়োজনে সবসময় পাশে থাকবেন। এ জন্য উপকারী বিভিন্ন পরিকল্পনা হাতে রয়েছে।

এনএইচ