গেল কয়েকদিন ধরে রাত নামলেই ঢাকার বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে ডাকাত আতঙ্ক। যে কারণে নগরবাসী রাত জেগে ডাকাতদের ধরতে নিজ নিজ বাড়ির সামনে পাহাড়া দেন। 

সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারাও ডাকাতদের রুখে দিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সতর্কবার্তা প্রকাশ করছেন। কেউ কেউ বাড়ির বাহিরে নেমে পাহাড়াও দিচ্ছেন। 

তাদেরই একজন ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১৪’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ নীলাঞ্জনা নীলা। পরিচালক বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে যার। 

রাজধানীতে ডাকাত ঠেকাতে স্থানীয় সাধারণ মানুষের সঙ্গে সড়কে নেমে পাহারা দিচ্ছেন এই নায়িকা। সামাজিক যোগাযোগ মাধ্যমেই জানিয়েছেন সেই মুহূর্তের অনূভুতি। 

গত ৯ আগস্ট দিবাগত রাতে নীলাঞ্জনা এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘ছিলাম নায়িকা হয়ে গেলাম নাইট গার্ড।’ 

অপর এক পোস্টে নিজের পরিবারের সদস্যদের সঙ্গে পাহাড়া দেওয়ার কয়েকটি ছবি প্রকাশ করে এই নায়িকা লিখেছেন, ‘ডাকাতরা এখন আর নিরাপদে নেই।’

নীলাঞ্জনা নীলার পোস্টে ভক্তরাও নানা মন্তব্য করেছেন। কেউ তাকে ‘সাহসী নারী’ বলে তকমা দিয়েছেন। কেউ কেউ নায়িকাকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন। 

নীলাঞ্জনা নীলাকে সবশেষ দেখা গেছে   ‘শ্যামাকাব্য’ সিনেমায়। যেখানে কেন্দ্রীয় চরিত্রে সোহেল মণ্ডলের সঙ্গে অভিনয় করেছেন তিনি।

সরকারি অনুদানে নির্মিত ‘শ্যামাকাব্য’ পরিচালনার পাশাপাশি কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন সৌদ নিজেই। প্রযোজনা করেছেন সুবর্ণা মুস্তাফা ও বদরুল আনাম সৌদ। 

এনএইচ