দেশে চলমান কোটা সংস্কার আন্দোলনে যারা চুপ করে আছেন তাদেরকে ‘কাপুরুষ’ বলে মন্তব্য করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা।

শুধু তাই নয়, যারা লীগের পক্ষে অথবা স্টুডেন্ট এর বিপক্ষে কথা বলছে, তাদেরকে চিনে রাখতে বলেছেন এই অভিনেত্রী। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন অভিমত প্রকাশ করেছেন তিনি। 

একইসঙ্গে একটি স্ক্রিনশট শেয়ার করেছেন প্রভা। যেটি তিনি ফেসবুক থেকে নিয়েছেন। যেখানে একজন ভুক্তভোগীর কথা তুলে ধরেছেন।

সাদিয়া জাহান প্রভা বলেন, যারা অন্যায় দেখে চুপ আছে, তাদের কে আপনি এক ধরনের কাওয়ার্ড বলতে পারেন। কিন্তু এখানে আরো অনেক ব্যাপার আছে। কিন্তু যারা লীগের পক্ষে অথবা স্টুডেন্ট এর বিপক্ষে কথা বলছে, তাদেরকে চিনে রাখুন। 

এই ধরণের মানুষেরা স্বার্থপর ও সুবিধাবাদী হয় বলে মনে করেন প্রভা। এদের থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বললেন,  এরা সুবিধাবাদী, স্বার্থপর এবং নিম্নমানের মানুষ। এদের কখনো বিশ্বাস করবেননা, নিজের স্বার্থের জন্য এরা মানুষের ক্ষতি করতে দ্বিতীয়বার চিন্তা করবেনা। 

চলমান কোটা সংস্কার আন্দোলনে শিল্প সংস্কৃতি অঙ্গনের অনেকেই সংহতি প্রকাশ করেছেন। এদের মধ্যে দৃশ্যমাধ্যম শিল্পী সমাজের ব্যানারে অভিনয় শিল্পীরা রয়েছেন। তারা ফার্মগেটে নেমে শিক্ষার্থীদের দাবির যৌক্তিকতার পক্ষে কথা বলেন।

অন্যদিকে ফেরদৌস আহমেদ, শমী কায়সার, সোহানা সাবাসহ আরও অনেকেই বিটিভি প্রাঙ্গনে গিয়ে ক্ষয়ক্ষতি নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন। তাদের বিরুদ্ধেও অনেক শিল্পী ক্ষুব্ধ হয়েছেন। 

এনএইচ