মাসখানেক আগে শাকিব খানের তুফান সিনেমার মুক্তি নিয়ে একটি স্ট্যাটাসকে ঘিরে বিতর্কের মুখে পড়েছিলেন ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার ও প্রযোজক আরশাদ আদনান। নির্মাতা রায়হান রাফীকে নিশানায় রেখে ওই স্ট্যাটাসটি দিয়েছিলেন তিনি।

দুই মাসের ব্যবধানে আবারও আদনানের নিশানায় রাফী। তবে এবার পরিচালকের নাম উল্লেখ না করে পরোক্ষভাবে তাকে ইঙ্গিত করে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। 

‘তুফান’ সিনেমা মুক্তির পর থেকে প্রযোজনা প্রতিষ্ঠান ও নির্মাতা রায়হান রাফী দাবি করছেন, ছবিটি একের পর এক রেকর্ড ভাঙছে, ব্লকবাস্টার তকমা পেয়েছে, প্রথম সপ্তাহে আয় করেছে ২০ কোটিরও বেশি ইত্যাদি ইত্যাদি। 

গতকাল রোববার (৩০ জুন) এ প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন প্রযোজক আরশাদ আদনান। যেখানে তিনি তুফান সিনেমার নাম নেননি। তবে একটা উদাহরণ দিয়ে ‘রেকর্ড ভাঙা’ বিষয়টাকে ‘খেলো’ হিসেবে তুলে ধরেছেন। তার স্ট্যাটাসে মন্তব্য প্রদানকারীরা এটিকে তুফান ছবিকে ‘ব্যঙ্গ’ করা হিসেবেই নিয়েছেন! 

স্ট্যাটাসের শুরুতে আরশাদ আদনান লিখেছেন, ‘আহা ছোট ভাই, আহারে রেকর্ড! ছোটভাই মাদরাসায় পড়ে। প্রায়শই আমার বাসায় এসে খেলা দেখে, একের পর প্রশ্নে, টুকটাক কিছু কিছু জেনে নেয় আমার কাছে। একদিন আমি টিভিতে অলিম্পিক খেলা দেখছিলাম। সেখানে আমেরিকার একজন এথলেট লংজাম্পে রেকর্ড গড়েছে। সেই মুহূর্তে ছোটভাই এসে পাশে বসলো- জিজ্ঞেস করলো- ভাইয়া কি দেখছেন! আমি বললাম, রেকর্ড ভাঙা গড়া দেখছি! ছোটভাই না বোঝার মতো করে তাকিয়ে রইলো! আমি তার চোখ দেখে বুঝলাম- সে কিছুই বুঝেনি! আমি বললাম, লংজাম্পে এই এথলেট রেকর্ড ভেঙেছে! ছোটভাই, খুব সাধারণ ভাবে বললো- এই রেকর্ড তো আমিও ভাঙতে পারি।’ 

তিনি আরও লেখেন, ‘আমি আর তার কথার মানে না খুঁজেই চুপচাপ টিভিতে চোখ রাখলাম। পরদিন বাসা থেকে বের হতেই সেই ছোটভাইকে দেখি- দৌড়াচ্ছে আর লাফ দিয়ে কিছু ছুঁড়ে মারছে। জিনিসটি ভেঙে যাচ্ছে। সে খুব খুশি। আমি কৌতূহল নিয়ে তার কাছে জিজ্ঞেস করলাম- কী করছো! সে বললো লং জাম্প দিয়ে রেকর্ড ভাঙছি। পরক্ষণেই বুঝলাম, সে তার দাদার গ্রামোফোনের রেকর্ডগুলো নিয়ে ভাঙছে। আহা ছোট ভাই, আহারে রেকর্ড।’

আরশাদ আদনানের এই স্ট্যাটাসের মন্তব্য অংশে অনেকে নির্মাতা রায়হান রাফীকে টেনে এনেছেন। তারা বলছেন, ঢালিউডে কোনো বক্স অফিস নেই বলে নির্মাতা তার মতো করে বিভিন্ন তথ্য ‘রেকর্ড’ বলে দাবি করতে পারছেন। 

প্রসঙ্গত, আরশাদ আদনান প্রযোজিত রাজকুমার সিনেমা মুক্তির আগে তুফান ছবির পোস্টার প্রকাশ করে বিতর্কের সৃষ্টি করেছিলেন রাফী। যেটা ভালোভাবে নেননি এই প্রযোজক। এরপর থেকে রাফীর সঙ্গে তার সম্পর্ক ভালো যাচ্ছে না। 

এনএইচ