প্রেক্ষাগৃহে হাজির হয়ে শাকিব খানের ‘তুফান’ সিনেমা উপভোগ করেছেন বর্তমান সময়ের সংগীতশিল্পী ও ‘কুঁড়েঘর’ ব্যান্ডদলের ভোকাল তাসরিফ খান। রায়হান রাফী নির্মিত এই ছবির তুমুল প্রশংসা শোনা গেল এই গায়কের কণ্ঠে। 

রোববার (২৩ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে ‘তুফান’ দেখার অভিজ্ঞতা শেয়ার করেছেন তাসরিফ খান। যেখানে তিনি মন্তব্য করেছেন, বাংলা সিনেমার নতুন যুগ শুরু হলো। 

তাসরিফ স্ট্যাটাসের শুরুতে লেখেন, ডেডিকেশন নিয়ে রাত ১২টার পর টিকেট কেটে ফাইনালি তুফান দেখলাম। সেলুট টু রায়হান রাফী ভাই। কী দুর্দান্ত মেকিং! টু বি ভেরি অনেস্ট আমাদের মুভি ইন্ডাস্ট্রির ফ্রন্টম্যান শাকিব খান ভাইয়ের এরকম একটা চমৎকার ট্রান্সফরমেশান দেখবো তা কখনও চিন্তাও করিনি। আমার মনে হয় এই সিনেমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল দুইটা আলাদা ক্যাটাগরির অডিয়ান্সকে একসঙ্গে ভালো লাগানো যা করতে রাফী ভাই তার সর্বোচ্চ এফোর্ট দিয়েছেন। এটা একদম ভিজিবল।

সিনেমার কালার গ্রেডিং, স্টোরি সবকিছুই মনে ধরেছে গায়কের। তাসরিফ লেখেন, ওভারঅল স্টোরি ভালো লেগেছে। ক্যামেরার কাজ, লাইটের কাজ, ফ্রেমিং, কালার সবকিছুই টপ নচ ছিল। বিশেষ করে ব্যাকগ্রাউন্ডের সাউন্ডের কাজ এত বেশি ভালো হয়েছে যে প্রত্যেকটা দৃশ্য খুবই উপভোগ্য করে তুলেছে।

যারা অভিনয় করেছেন তাদের প্রশংসা করে এই গায়ক লেখেন. দ্য গ্রেট চঞ্চল চৌধুরী ভাইকে নিয়ে তো আলাদা করে বলার প্রয়োজন নেই। উনি বরাবরই সেরাদের সেরা। আমার জীবনে প্রথম হলে গিয়ে দেখা প্রথম সিনেমাই ছিল চঞ্চল ভাইয়ের ‘মনপুরা’। ওভারঅল মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েতসহ সবার অভিনয়ই ছিল মুগ্ধ হয়ে গেলার মতো। নায়িকাদের মাঝে আমি এমনিতেই নাবিলা আপুর ভক্ত, উনার সাবলীল অভিনয়ের জন্য। শুধু উনার অভিনয়ই না, উপস্থাপিকা হিসেবেও আপুর কাজ আমার খুবই ভালোলাগে।

‘তুফান’ সিনেমার গান নিয়েও কথা বলেছেন তাসরিফ। তিনি লিখেছেন, এই মুভির আরেকটা বড় শক্তি ছিল গানগুলো। প্রীতম ভাই আপনি বেশি জোশ। কনা আপু আপনি কত মিষ্টি করে গাইলেন। হাবিব ভাই আপনি বসম্যান।

অ্যাকশন ধাঁচের সিনেমা তুফানে নব্বই দশকের একজন গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। এ সিনেমায় আরও আছেন গুণী অভিনেতা চঞ্চল চৌধুরী। যৌথ প্রযোজনায় নির্মিত ‘তুফান’-এ শাকিব খান ও চঞ্চল ছাড়াও অভিনয় করছেন মিমি চক্রবর্তী, নাবিলা, মিশা সওদাগর গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।

এনএইচ