তারকাদের সন্তানেরা কী বড় হয়ে বাবা-মায়ের পথেই হাঁটবে কি না এমন প্রশ্নের মুখোমুখি হতে হয় ছোট থেকেই। যেই তালিকা থেকে বাদ যান না ঢালিউডের একসময়ের জনপ্রিয় দম্পতি শাকিব খান ও অপু বিশ্বাস পুত্র আব্রাম খান জয়। 

প্রায়সময়েই মা অপু বিশ্বাসকে এই প্রশ্নের মধ্যে দিয়েই যেতে হয়, বড় হয়ে ছেলেকে কোন পেশায় দেখতে চাইবেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ বিষয়েই মুখ খুলেছেন এই চিত্রনায়িকা। 

যেখানে অপু জানিয়েছেন, জয়কে নিয়ে ভক্তরা ভাবেন, বড় হয়ে বাবার মতোই হয়তো নায়ক হবে সে। কিন্তু জয়ের ইচ্ছে নায়ক নয়, হতে চান কাউবয়। যদিও মায়ের ইচ্ছে, তার ছেলে ডাক্তার হোক।

অপু বিশ্বাস বলেন, জয়ের নানির খুব ইচ্ছে ছিল, ও বড় হয়ে ডাক্তার হবে। মানুষের চিকিৎসা করবে। গরীব রোগীদের বিনা পয়সায় সেবা করবে। আমিও সেটাই চাই। জয় বড় হয়ে ডাক্তার হবে। জয়ও সেটাই চায়। মানে আমাদের মুখ থেকে শুনে শুনে জয়ের মধ্যেও সেই ইচ্ছে প্রবল হয়েছে। তবে জয়ের নিজের ইচ্ছে সে হবে কাউবয়। ঘোড়া নিয়ে ছুটে চলবে। আর সঙ্গে যাবে ট্রাম্পেট। 

জয়কে নিয়ে বাবা শাকিব খানের ইচ্ছে কী? অপু জানালেন, শাকিবের ইচ্ছা জয় মানুষের মতো মানুষ হোক। সে যেন একজন ভালো মানুষ হয়ে উঠতে পারে। সবসময় এটাই বলে। আর জয় যা হতে চাইবে তাতে তার আপত্তি নেই। ওর দাদা দাদির কথাও একই জয় সবার আগে একজন ভালো মানুষ হবে।

প্রসঙ্গত, ২০০৮ সালে গোপনে বিয়ে করেছিলেন শাকিব-অপু। এরপর ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে প্রথম পুত্র সন্তানের জন্ম দেন নায়িকা। এর এক বছর পরেই বিচ্ছেদের পথে হাঁটে ঢাকাই সিনেমার জনপ্রিয় এই জুটি। তবে সন্তানের কারণে এখনও দু’জনের যোগাযোগ হয় নিয়মিত।

এনএইচ