জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’ উপভোগ করলেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা। শনিবার (২১ অক্টোবর) দুপুরে রাজধানীর মহাখালীর একটি সিনেপ্লেক্সে বঙ্গবন্ধুর জীবন সংগ্রামের চিত্রায়ন দেখেছেন তারা মুগ্ধতা নিয়ে। 

জানা গেছে, সিনেমা হলে গিয়ে শনিবার সিনেমাটি দেখছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা। এসময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ নেতৃত্বও।

এর আগে শুক্রবার পরিবারের বাচ্চা থেকে বড় সব বয়সের সদস্যদের নিয়ে সিনেমা হলে গিয়ে ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

এসময় তিনি বলেন, ‘সিনেমাটি সবার দেখা প্রয়োজন। আমি বাচ্চাদের নিয়ে এসেছি। কারণ, মুখে বলে ইতিহাস জানানো যায়, কিন্তু সেটি যখন ছবিতে দেখা হয়, তখন হৃদয়ে গেঁথে যায়। এ জন্য নতুন প্রজন্মেরও সবার সিনেমাটি দেখা প্রয়োজন বলে আমি মনে করি।’

সিনেমাটি হলে দেখতে আসা নিয়ে প্রশ্নে তিনি বলেন, ‘এ নিয়ে আমার পঞ্চমবার ছবিটি দেখা হলো। সিনেমাটি বানানোর সময় দু’বার দেখেছি। টরন্টো ফিল্ম ফেস্টিভ্যালে একবার দেখেছি, তারপর প্রিমিয়ার শো’তে দেখেছি, আর আজকে বাচ্চাদের নিয়ে হলে এসেছি।’

এদিকে, ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলছে দেশের ১৬৪ সিনেমা হলে। এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া অভিনয় করেছেন।

এ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদসহ দেশের শতাধিক অভিনয়শিল্পী। ২ ঘণ্টা ৫৮ মিনিট দৈর্ঘ্যের এ সিনেমাটি বাংলা, হিন্দি ও ইংরেজি ভাষায় নির্মাণ করা হয়েছে।

এনএইচ