গেল ঈদুল আজহায় মুক্তি পেয়ে এখনো দেশের প্রেক্ষাগৃহগুলোতে রমরমিয়ে ব্যবসা করছে শীর্ষ নায়ক শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’। দেশের বাইরের আয়েও চমক দেখাচ্ছে সিনেমাটি। ইতোমধ্যে চতুর্থ সপ্তাহের আয়ে উত্তর আমেরিকার বক্স অফিসে ছাড়িয়ে গেছে জয়া আহসান অভিনীত ‘দেবী’কেও।

কানাডা ও আমেরিকার পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব জানিয়েছেন, ‘দেবী’র আয় টপকে উত্তর আমেরিকার বাজারে বাংলাদেশের সেরা তিন সিনেমার এলিট ক্লাবে ঢুকে গেল ‘প্রিয়তমা’। কমস্কোর-এর সূত্র দিয়ে তিনি বলেন, “প্রিয়তমা’র চার সপ্তাহের গ্রস বক্স অফিস কালেকশন এক লাখ ২৬ হাজার ডলার। ‘দেবী’র ছিল এক লাখ ২৫ হাজার ডলার।”

এ পরিবেশক আরও জানিয়েছেন, আমেরিকার কোনো প্রেক্ষাগৃহে টানা পঞ্চম সপ্তাহে প্রদর্শনের রেকর্ডে 'হাওয়া'র সঙ্গে যুক্ত হলো ‘প্রিয়তমা’। ‘হাওয়া’র মতোই টানা পাঁচ সপ্তাহ আমেরিকার জ্যামাইকা মাল্টিপ্লেক্সে চলছে এই সময়ে বাংলাদেশের সবচেয়ে আলোচিত সিনেমাটি।

সজীব আরও বলেন, “শুধু তাই নয়, উত্তর আমেরিকায় একক সিনেমা হলে সবচেয়ে বেশি আয়কারী বাংলাদেশি সিনেমাও এখন ‘প্রিয়তমা’। আমেরিকার জ্যামাইকা মাল্টিপ্লেক্সে চার সপ্তাহ পর্যন্ত 'প্রিয়তমা'র গ্রস কালেকশন ৬৭,১০৪ ডলার।”

এর আগে, সবচেয়ে বেশি আয় করা ‘হাওয়া’ এ মাল্টিপ্লেক্সে ৫ সপ্তাহে গ্রস করেছিল ৬৩,৫৪৮ ডলার। অবশ্য উত্তর আমেরিকায় সর্বোচ্চ আয় ‘হাওয়া’র দখলে। আয় তিন লাখ আটান্ন হাজার ডলার। এর পরের স্থানটি ‘পরান’-এর দখলে। আয় এক লাখ ৮৭ হাজার ডলার।

এই মুহূর্তে তৃতীয় অবস্থানে আছে ‘প্রিয়তমা’। দুই সপ্তাহে আয় করেছিল এক লাখ ১২ হাজার ডলার। আর চার সপ্তাহে আয় এক লাখ ২৬ হাজার ডলার। তবে দ্বিতীয় অবস্থানে থাকা ‘পরাণ’ থেকে বেশ দূরেই রয়েছে। প্রথম স্থানে থাকা ‘হাওয়া’ তো আরও অনেক দূরে।

বর্তমানে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও অস্ট্রেলিয়ায় চলছে ‘প্রিয়তমা’। এর বাইরে ইতালির ভেনিস শহরে একটি বিশেষ শো অনুষ্ঠিত হয়েছে ছবিটির। আগামী ১৮ আগস্ট লন্ডন, আয়ারল্যান্ডে মুক্তি পাবে সিনেমাটি। ইতোমধ্যে মালয়েশিয়ার সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি। পাশাপাশি সিঙ্গাপুরসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতেও একে একে মুক্তি দেওয়া হবে ‘প্রিয়তমা’। এমনটাই জানিয়েছেন ছবিটির নির্মাতা হিমেল আশরাফ।

কেএইচটি