একের পর এক হিট সিনেমা দিয়ে ইতোমধ্যেই দেশের চলচ্চিত্র অঙ্গনে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন নির্মাতা রায়হান রাফি। 

‘পোড়ামন ২’ থেকে শুরু করে ‘সুড়ঙ্গ’। এর মাঝে আরও তিনটি সিনেমা তৈরি করেছেন এই নির্মাতা। ‘দহন’, ‘পরাণ’ ও ‘দামাল’। মোট ৫টি ছবিই দর্শক টেনেছে প্রেক্ষাগৃহে। এর মধ্যে ‘পরাণ’ ও ‘সুড়ঙ্গ’ ছিল ব্লকবাস্টার সিনেমা। 

রায়হান রাফি মানেই এখন চলচ্চিত্রে ভিন্ন কিছু। ফলে এই পরিচালকের কাছ থেকে ভক্তদের প্রত্যাশাও থাকে তুঙ্গে। ফলে ‘সুড়ঙ্গ’-এ সফলতার পর এবার নতুন কোন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন এই নির্মাতা, সেই প্রশ্নই গত কয়েকদিন ধরে ঘুরপাক খাচ্ছে ভক্ত-অনুরাগীদের মুখে মুখে। 

বিশেষ করে এই প্রশ্নটি আরও জোরালো হয়েছে রাফির এক ফেসবুক স্ট্যাটাসের পর থেকে। সোমবার দুপুরে নিজের ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে আকাশে মেঘের মধ্যে বিমানের পেছনের অংশের একটি ছবি প্রকাশ করে নির্মাতা লিখেছেন, ‘এবার আরও বড় ক্যানভাস। আকাশের মতো.....পরবর্তী সিনেমা। ইনশা আল্লাহ, দারুণ কিছু হবে।’

রাফির এই স্ট্যাটাসের পর থেকেই স্পষ্ট, নতুন সিনেমায় হাত দিয়েছেন এই নির্মাতা। এ বিষয়ে যোগাযোগ করা হলে একটি সংবাদমাধ্যমকে তিনি জানান, এটি তার নতুন ছবির ঘোষণা। তবে সিনেমার নাম কিংবা অভিনয়শিল্পীদের নাম এখনই বলতে চান না। 

রাফি বলেন, ‘‘অনেক বড় পরিসরে কাজ হবে এই সিনেমার। প্রায় ৫০ ভাগ শুটিং হবে বিমানে, আকাশে। শুধু এতটুকু বলতে চাই, ‘সুড়ঙ্গ’ ছিল মাটির নিচের গল্প, আর এটি হবে আকাশের গল্প। কাজটি করতে হবে অনেক চ্যালেঞ্জ নিয়ে। খুব দ্রুতই অফিসিয়ালি সবাইকে সিনেমার বিস্তারিত সম্পর্কে জানাবো।’’    

রাফি বর্তমানে ‘সুড়ঙ্গ’ সিনেমার প্রচারণায় কলকাতায় অবস্থান করছেন। তার সঙ্গে সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করা আফরান নিশো ও তমা মির্জাও সেখানে অবস্থান করছেন। গত শুক্রবার ‘সুড়ঙ্গ’ পশ্চিমবঙ্গের ৩১টি হলে একযোগে মুক্তি পেয়েছে। প্রথম দুই দিন সিনেমাটি দর্শকদের মধ্যে বেশ ভালো সাড়া পেয়েছে।

এনএইচ