ঈদে বাংলাদেশের প্রায় ১০৭টি প্রেক্ষাগৃহে মুক্তির পর প্রথম সপ্তাহে ১০ কোটি ৩০ লাখ টাকা আয় করেছিল ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের সিনেমা ‘প্রিয়তমা’। 

এরপর শুক্রবার (৭ জুলাই) যুক্তরাষ্ট্র ও কানাডায় ৪২টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। সেখানেও দারুণ ব্যবসা করেছে ‘প্রিয়তমা’। প্রথম সপ্তাহেই আয় করেছে ৮৪ হাজার ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ৯২ লাখ টাকা।

এই আয় যে এখানেই থামছে এমনও কিন্তু নয়। দ্বিতীয় সপ্তাহেও একাধিক প্রেক্ষাগৃহে চলছে সিনেমাটি। ফলে খুব শীঘ্রই দেশের বাইরেও ‘প্রিয়তমা’র আয় ছাড়াবে কোটি টাকা। 

এক ফেসবুক স্ট্যাটাসে নির্মাতা হিমেল আশরাফ জানান, আমেরিকা=কানাডায় ‘প্রিয়তমা’ এখন প্রথম সপ্তাহে আয় করা দ্বিতীয় সর্বোচ্চ বাংলাদেশি সিনেমা। প্রথম অবস্থানে রয়েছে ‘হাওয়া’। 

এই নির্মাতা আরও লিখেছেন, ‘হাওয়া’ সিনেমা ‘প্রিয়তমা’র প্রায় দ্বিগুন হলে মুক্তি পেয়েছিল। মিশন ইম্পসিবলের মতো বড় সিনেমার ধাক্কা না থাকলে এই আয় প্রায় দিগুন হতো বলে দাবি পরিচালকের। তিনি বলেন, ‘মাত্র ৪২টি হল নিয়েও যা আয় হয়েছে তা অবিশ্বাস্য। এই ধারা চলুক। বাংলা সিনেমার জয় হোক।’

ঈদে মুক্তির পর এখনো দেশের ৮৪টি প্রেক্ষাগৃহে সগৌরবে চলছে ‘প্রিয়তমা’। শুধু চলছেই বললে ভুল বলা হবে, সবগুলো হলের বিকেলের (১৪ জুলাই) শো হাউসফুল যাচ্ছে। এমনটাই জানিয়েছেন ছবিটির নির্মাতা হিমেল আশরাফ।

উল্লেখ্য, ‘প্রিয়তমা’য় জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও কলকাতার ইধিকা পাল। দেশে ঈদে ছবিটি ১০৭টি হলে মুক্তি পায়। এপর বিদেশেও মুক্তি পায়। ফলে এই সপ্তাহে দেশ-বিদেশ মিলিয়ে মোট দেড়শ’ প্রেক্ষাগৃহে চলছে সিনেমাটি।

এনএইচ