ঢাকাই সিনেমার আলোচিত নায়ক ও প্রযোজক অনন্ত জলিল। এবারের ঈদে তার কোনো সিনেমা মুক্তি না পেলেও থেকেছেন আলোচনায়। বিগ বাজেটের সিনেমা নির্মাণে সুখ্যাতি রয়েছে তার। ২০১০ সালে ক্যারিয়ার শুরুর পর কোনো বছরেই একাধিক ছবিতে দেখা যায়নি তাকে।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে অতিথি হিসেবে হাজির হন অনন্ত জলিল। সেখানে চলচ্চিত্র, ব্যবসা ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেন তিনি। এ সময় ওঠে আসে শীর্ষ নায়ক শাকিব খান প্রসঙ্গ। সঞ্চালকের প্রশ্নের জবাবে অনন্ত জানান, শাকিবের কাছে কিছু বিষয়ে জানার আছে তার।

অনুষ্ঠানের একপর্যায়ে অভিনেতার কাছে জানতে চাওয়া হয়, দেশ কিংবা বিদেশের ৩ জন সেলিব্রিটিকে ডিনারে আমন্ত্রণ জানানোর সুযোগ পেলে কাদেরকে আমন্ত্রণ জানাবেন এবং কী জানতে চাইবেন? জবাবে অনন্ত জলিল বলেন, ‘এখনকার সময়ে যদি বলি আমি কাদেরকে আমন্ত্রণ জানাব। তাহলে একজন হচ্ছে শাকিব খান। আমি ওর কাছে কিছু কোশ্চেন করব। আর দুইজন হচ্ছেন আমাদের শ্রদ্ধেয় যারা আছেন। আমাদের সোহেল রানা সাহেব আছেন। ফারুক সাহেব তো নাই কিছুদিন আগে চলে গেছেন, রাজ্জাক সাহেবও নেই। তাহলে আলমগীর সাহেব আছেন।’

এবার সঞ্চালক জানতে চান, শাকিব খানকে কী প্রশ্ন করতেন? অভিনেতার জবাব, ‘ডিনারে দাওয়াত দিলে আমি জানতে চাইতাম এক বছরে একটা লোক কীভাবে ৬-৭টা ছবি রিলিজ করে। মানে আসলে কোয়ালিটিটা কীভাবে মেইনটেইন করে। এটা একটা জানার কৌতূহল আমার। মানুষ তাহলে জানবেও না কখন কোন ছবি রিলিজ হয়ে যায়।পৃথিবীতে এরকম হয় না। অনেকসময় আমি দেখেছি দশ, বারোটা, চৌদ্দটা ছবি রিলিজ হয়ে যায়। আসলে কীভাবে করে এটা। এটা একটা।’ এছাড়াও অনন্ত জানতে চান নায়ক আলমগীরের ‘স্ক্রিন পার্সোনালিটি’ এবং সোহেল রানার ‘ড্যাশিং হিরো’ হওয়ার গোপন রহস্য।

উল্লেখ্য, গত ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল অনন্ত জলিল অভিনীত ‘কিল হিম’ সিনেমাটি। আগামীতে তাকে দেখা যাবে ‘নেত্রী: দ্য লিডার’ ছবিতে। এতে ‘নেত্রী’ চরিত্রে বর্ষার দেহরক্ষীর ভূমিকায় অভিনয় করবেন অনন্ত। প্রযোজনা সংস্থা মুনসুন ফিল্মসের ব্যানারে ছবিটি পরিচালনা করছেন ভারতের তেলেগু ছবির নির্মাতা উপেন্দ্র মাধব।

কেএইচটি