বর্তমানে মাতৃত্বকালীন অবসরে আছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। শিগগির অভিনয়ে ফেরবেন বলেও ঘোষণা দিয়েছেন। এক্ষেত্রে গল্প বাছাই ও নিজের ফিটনেসে নজর দিচ্ছেন তিনি।

এবারের ঈদে মুক্তি পেয়েছে রায়হান রাফী পরিচালিত ‘সুড়ঙ্গ’। শনিবার (৮ জুলাই) এই ছবির বিশেষ শোতে হাজির হন মাহি। এ সময় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে উঠে আসে শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ প্রসঙ্গও।

মাহি বলেন, “প্রিয়তমা’ সিনেমায় শাকিব ভাইকে কী দারুণভাবে উপস্থাপন করা হয়েছে! সেটা অবাক হওয়ার মতোই। আমরা হলিউড বা বলিউড সিনেমার নায়কদের দেখি তারা একেকসময় একক লুকে ধরা দেন। শাকিব ভাই তেমনটাই করেছেন। এছাড়া এই সিনেমার গানগুলোও অনেক সুন্দর হয়েছে। আমি ‘ঈশ্বর’ গানটি যে কতবার দেখেছি তার হিসেব নেই। আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি বাঁচাতে এমন সিনেমাই দরকার।”

শিগগির কাজে ফিরবেন জানিয়ে এ নায়িকা বলেন, “রাজনীতি ও মা হওয়ার কারণে অনেকদিন সিনেমা সংশ্লিষ্ট বিষয় থেকে দূরে ছিলাম। ফের সিনেমা রিলেটেড অনুষ্ঠানগুলোতে হাজির হচ্ছি। অনেকদিন পর ‘সুড়ঙ্গ’ সিনেমা দেখতে এসে মনে হয়েছে এটা আমার পরিবারের অংশ। যেহেতু এখন আবার সিনেমা রিলেটেড অনুষ্ঠানগুলোর সঙ্গে যুক্ত হচ্ছি। কিছু গল্প হাতে আছে। দেখছি, কোনটা দিয়ে কাজ শুরু করা যায়। শিগগিরই কাজে ফিরব।”

মাহিয়া মাহিকে সবশেষ দেখা গেছে গত বছর মুক্তি পাওয়া ‘যাও পাখি বলো তারে’ ছবিতে। এতে তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক আদর আজাদ ও শিপন মিত্র। ছবিটি পরিচালনা করেন মোস্তাফিজুর রহমান মানিক।

কেএইচটি