ঈদের দিনে দেশের প্রায় ১০৫টি সিনেমা হলে মুক্তির পর এবার দেশের বাহিরেও যাচ্ছে শাকিব খানের সিনেমা ‘প্রিয়তমা’। আগামী ৭ জুলাই যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পাচ্ছে এই ছবি। বিষয়টি নিশ্চিত করেছেন ‘প্রিয়তমা’র আন্তর্জাতিক পরিবেশনা সংস্থা স্বপ্ন স্কেয়ারক্রোর কর্তা সজীব সপ্তক।

সজীব বলেন, “ঈদ উপলক্ষে আগামী ৭ জুলাই কানাডা ও আমেরিকায় মুক্তি পাওয়ার কথা ছিল ‘অন্তর্জাল’। কিন্তু সিনেমাটি যেহেতু ঈদে বাংলাদেশে মুক্তি পায়নি, তাই আমেরিকা ও কানাডাতেও মুক্তি পাচ্ছে না। আমরা এজন্য আন্তরিকভাবে দুঃখিত। তবে এ উৎসবের সময়টাতে এখানকার দর্শক বাংলাদেশের সিনেমা দেখা থেকে বঞ্চিত হচ্ছেন না। নির্ধারিত তারিখে ‘প্রিয়তমা’ ছবিটি মুক্তি পাবে।”

ছবির পরিচালক হিমেল আশরাফও বিষয়টি নিশ্চিত করেছেন। ফেসবুকে তিনি লিখেছেন, “হ্যালো যুক্তরাষ্ট্র ও কানাডা! আগামী ৭ জুলাই থেকে আপনারা আপনাদের পাশের প্রেক্ষাগৃহে দেখতে পাবেন ‘প্রিয়তমা’। শিগগিরই হললিস্ট দেওয়া হবে। আমি নিজে একজন আমেরিকা প্রবাসী হিসেবে সেখানকার সকল বাংলাদেশিকে অনুরোধ করব, আপনারা প্রেক্ষাগৃহে গিয়ে বাংলা সিনেমা দেখুন। পাশে থাকুন।”

এদিকে বৃহস্পতিবার (২৯ জুন) দেশে সিনেমাটি মুক্তির পর দর্শকদের কাছ থেকেও বেশ ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘প্রিয়তমা’ নিয়ে ভক্তরাও নিজেদের সন্তুষ্টির কথা প্রকাশ করেছেন। সেইসঙ্গে শাকিব খানকে প্রশংসায় ভাসিয়েছেন। এবারের ঈদে ‘প্রিয়তমা’ বাজিমাত করবে- এমন মন্তব্যও করেছেন অনেকে। 

‘প্রিয়তমা’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও কলকাতার ইধিকা পাল। এছাড়াও রয়েছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান।

এনএইচ