আসন্ন ঈদে মুক্তি পেতে চলেছে অভিনেতা মাহফুজ আহমেদ ও চিত্রনায়িকা শবনম বুবলীর ‘প্রহেলিকা’ সিনেমা। ইতোমধ্যে বিনাকর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে মাহফুজ ও বুবলী অভিনীত এই ছবি।

এদিকে ‘প্রহেলিকা’ দিয়ে দীর্ঘদিন পর বড়পর্দায় ফিরছেন মাহফুজ আহমেদ। যার কারণে তাকে নিয়ে বেশ উচ্ছ্বসিত দেশের গুণী অভিনেত্রী জয়া আহসান। 

রবিবার (২৫ জুন) রাতে জয়া একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন এই সিনেমা প্রসঙ্গে। যেখানে তিনি কথা বলেছেন মাহফুজ-বুবলী জুটিকে নিয়ে। 

জয়া বলেন, ‘প্রহেলিকা’য় অভিনয় করেছেন এমন একজন মানুষ, যাকে আমি সিনেমাতে সহশিল্পী হিসেবে পেয়েছি। যে সিনেমার জন্য আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছি। তিনি হলেন মাহফুজ আহমেদ। আমাদের সবার প্রিয় মাহফুজ আহমেদ। তখন থেকেই যাকে আমি বড় পর্দায় নিয়মিত দেখতে চাইছিলাম।’ 

মাঝে টানা ৮ বছরের বিরতির পর ফের বড় পর্দায় ফিরছেন মাহফুজ আহমেদ। সেটি দেখার জন্য মুখিয়ে আছেন উল্লেখ করে জয়া বলেন, ‘‘মাহফুজসহ পুরো প্রহেলিকা টিমকে অভিনন্দন। ‘মেঘের নৌকা’ গানে শবনম বুবলী-মাহফুজ আহমেদের রোমান্টিক কম্বিনেশন দারুণ লেগেছে। গানের ভিজ্যুয়ালও খুবই সুন্দর।’’ 

নির্মাতা চয়নিকা চৌধুরী, অভিনেতা নাসিরউদ্দিন খানসহ আরও যারা সংশ্লিষ্ট, তাদের জন্যেও শুভকামনা রেখেছেন জয়া আহসান। 

পরিচালক চয়নিকা চৌধুরী নির্মিত দ্বিতীয় সিনেমা ‘প্রহেলিকা’। তিনি বলেন, “আমাদের পুরো জীবন রহস্যে ঘেরা, সম্পর্কও রহস্যে ঘেরা। আর ‘প্রহেলিকা’ মানেই রহস্য, ধাঁধা। অর্পা ও মনার প্রেমকাহিনিও একটি প্রহেলিকা। সিনেমাটি দেখার পর বাকি গল্প দর্শক জানবে। ছবিটি আমরা আনকাট সেন্সর পেয়েছি। এর মাধ্যমে নিজেদের প্রতি আত্মবিশ্বাস আরও বেড়েছে। দর্শকদেরও ছবিটি ভালো লাগবে বলে আমার বিশ্বাস।”

‘প্রহেলিকা’ সিনেমায় আরও অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামান প্রমুখ। পান্থ শাহরিয়ারের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে সিনেমাটি প্রযোজনা করেছেন জামাল হোসেন।

এনএইচ