আসন্ন ঈদে মুক্তির আগেই হৈ চৈ ফেলে দিয়েছে ঢালিউড সুপারস্টার শাকিব খান অভিনীত সিনেমা ‘প্রিয়তমা’। এর কারণে সিনেমার কয়েকটি পোস্টার। যেখানে ৮০ বছরের এক বৃদ্ধের চরিত্রে ধরা দিয়েছেন শাকিব। ঢাকাই সিনেমার শীর্ষ এই নায়কের এই বৃদ্ধ লুক দেখে মুগ্ধ হয়েছে ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা।

তাদেরই একজন বাংলা গানের যুবরাজ খ্যাত সংগীতশিল্পী আসিফ আকবর। শুক্রবার (২৩ জুন) ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে শাকিবের ‘বৃদ্ধ’ লুকের প্রশংসা করেছেন তিনি। আসিফ মনে করেন, এই সিনেমার পরিচালক শাকিবের মধ্যে থাকা যথেষ্ট পরিমাণ নির্যাস বের করে নিতে পেরেছেন। 

শাকিব খানের সেই ‘বৃদ্ধ’ লুকের পোস্টার শেয়ার করে আসিফ লিখেছেন, ‘আমার সবসময় মনে হয়েছে বাংলা মুভির কিং শাকিব খানকে সঠিকভাবে ব্যবহার করা যায়নি। তিনিও নিজের প্রতি যত্নশীল ছিলেন না। আপকামিং প্রিয়তমা মুভির পরিচালক হিমেল আশরাফ অভিনেতা শাকিব খানের কাছ থেকে যথেষ্ট পরিমাণ নির্যাস নিয়ে নিয়েছেন, সেটা বুঝাই যাচ্ছে। প্রকাশিত ছবিগুলোর প্রত্যেকটা লুক ছিল অসাধারণ।’

এই সংগীতশিল্পী আরো লিখেছেন, ‘একজন অভিনেতা শাকিব খানের শূন্যতা আসলেই অনুভূত হয়েছে সবসময়। একই অ্যারেনায় কাজ করার সুবাদে বাংলা সিনেমার এই সুপারস্টারের খোঁজখবর রাখি। প্রিয়তমা পরবর্তী প্রতিটি ছবির স্ক্রিপ্ট তিনি খুব যাচাই বাছাই করে সিদ্ধান্ত নিচ্ছেন। এটা শুধু শাকিব খান নয়, পুরো ফিল্ম ইন্ডাস্ট্রীর জন্য খুব ইতিবাচক সুফল বয়ে আনবে। প্রায় ধ্বংস হয়ে যাওয়া সিনেমা হলগুলো নতুনভাবে প্রাণ ফিরে পাবে।  টিম প্রিয়তমা’র জন্য শুভকামনা রইলো। ভালবাসা অবিরাম…। 

এদিকে বৃদ্ধ বয়সী শাকিবকে ওই ছবিতে দেখা গেছে সাদা পাকা লম্বা চুল ও দাড়িতে। সাদা পায়জামা-পাঞ্জাবি পরে একজন বৃদ্ধ বসে আছেন। মুখ ও হাতের চামড়ার ভাঁজে স্পষ্ট ফুটে উঠেছে বয়সের ছাপ। এক অপলক দৃষ্টিতে তাকিয়ে কী যেন খুঁজছেন।

‘প্রিয়তমা’ সিনেমায় শাকিবের সঙ্গে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। এতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শহীদুজ্জামান সেলিম, ডন, এলিনা শাম্মী, সহীদ নবী প্রমুখ।

এনএইচ