ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। ব্যক্তিজীবনে চিত্রনায়িকা অপু বিশ্বাসকে বিয়ে করেছিলেন তিনি। তাদের সেই সংসারে জন্ম নিয়েছিল একটি পুত্র সন্তান। যার নাম আব্রাম খান জয়। 

তবে সেই সংসার সুখের হয়নি। প্রায় দশ বছরের গোপন সংসারের ভাঙন ঘটে ২০১৮ সালে বিবাহ বিচ্ছেদের মধ্যে দিয়ে। এরই সাথে থেমে যায় শাকিব-অপুর একসঙ্গে পথচলা। 

এরপর চিত্রনায়িকা শবনম বুবলীর সঙ্গে সম্পর্কে জড়ান শাকিব। ওই বছরেই নায়িকাকে বিয়ে করেন তিনি। তাদের বিয়ের প্রায় দুই বছরের মাথায় ২০২০ সালে বুবলী-শাকিবের সংসারজুড়েও আসে একটি পুত্র সন্তান। যার নাম রাখা হয় সেহজাদ খান বীর। 

তবে অপুর পর বুবলীর সঙ্গেও সংসারে ফাটল ধরে শাকিবের। গোপন বিয়ে ও সন্তানের খবর প্রকাশ্যে আনার পরেই এই জুটির দাম্পত্য জীবনে টানাপড়েন শুরু হয়। একে অন্যকে নিয়ে বিভিন্ন ‘আপত্তিকর’ মন্তব্যও করতে দেখা যায়। 

এসবের মাঝেই সম্প্রতি শাকিবের সঙ্গে অপু বিশ্বাসের বেশ ভালো সম্পর্ক গড়ে উঠেছে। নিজের প্রাক্তন স্বামীকে নিয়ে বিভিন্ন সময় ইতিবাচক মন্তব্য করতে দেখা যাচ্ছে এই ঢালিউড কুইনকে। 

সবশেষ আসন্ন ঈদে মুক্তি পেতে চলা শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমার ফার্স্ট লুক দেখেও উচ্ছ্বাস প্রকাশ করেছেন অপু। ‘প্রিয়তমা’র প্রথম ঝলক নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে শেয়ার করেছেন তিনি। সেই সঙ্গে শাকিবকে শুভকামনাও জানিয়েছেন। 

শাকিবকে নিয়ে অপু বলেছেন, “সত্যি কথা বলতে, ‘প্রিয়তমা’য় শাকিবের এই লুকটায় আমি মুগ্ধ। নায়িকা হিসেবে নয়, একজন দর্শকের জায়গা থেকে আমার জাস্ট ওয়াও মনে হয়েছে। একজন নায়ক মানে, এরকমই। সবাই যাকে দেখে ওয়াও বলছে, আমি না বলে কি পারি।”

এসব কিছুর পর আবারো শাকিব-অপুর মিলে যাওয়ার গুঞ্জনের ডালপালা মেলেছে। অনেকেই মনে করছেন, তারা হয়তো আবারো একসঙ্গে থাকা শুরু করবেন। 

শাকিব-অপু যদি ফের একসঙ্গে মিলে যান তাহলে তাদেরকে ‘মোস্ট ওয়েলকাম’ জানিয়েছেন বুবলী। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শাকিব-অপুর এক হওয়া প্রসঙ্গে এই কথা জানান তিনি। 

বুবলী বলেন, ‘যদি তারা আবারো একসঙ্গে হন, তাহলে ‘মোস্ট ওয়েলকাম’। সেটা নিয়ে কেনো কোনো গোপনীয়তা? তারা সম্মানের সঙ্গেই বলতে পারেন, যে তারা একটি সিদ্ধান্তে যাচ্ছেন। তার মানে এই না, আমাকে অপদস্থ করে তারপর কোনো সিদ্ধান্তে যেতে হবে।’

এদিকে সম্প্রতি শাকিব খান জানিয়েছেন, বাস্তব জীবনে বুবলীর সঙ্গে তার সব সম্পর্ক অনেক আগেই শেষ হয়ে গেছে। তবে সন্তানের কারণে যা করণীয়, শুধুমাত্র ততটুকুই হবে। এর বাইরে আর কিছু নয়। সেই সঙ্গে বুবলীর সঙ্গে আর কোনো সিনেমায় কাজ করবেন না বলে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে শাকিব বলেন, ‘বুবলীকে আমার সঙ্গে অনস্ক্রিন-অফস্ক্রিন কোথাও আর দেখা যাবে না। কারণ, আর কোনো দিন বুবলীর সঙ্গে কোনো সিনেমায় স্ক্রিন শেয়ার করতে চাই না।’

শাকিবের এসব মন্তব্যের পরে বুবলী জানান, সংসারটা টিকিয়ে রাখার সকল চেষ্টাই করেছিলেন। শাকিব যেই মন্তব্যই করুক না কেন, তার প্রতি সম্মানের জায়গাটা টিকিয়ে রাখতে চান তিনি। 

এনএইচ