সম্প্রতি সময়ে ঢাকাই সিনেমার অভিনেতা জায়েদ খানকে নিয়ে বিতর্ক থামছেই না। তার দৈনন্দিন জীবন থেকে ব্যক্তিগত নানা মুহুর্ত, ঘটনার বক্তব্য আলোচনার সৃষ্টি করছে দর্শকমহলে। 

যার কারণে এই নায়ক যেখানেই উপস্থিত হচ্ছেন সেখানেই তাকে ঘিরে ধরছে উৎসুক জনতা ও এক শ্রেণির ইউটিউবাররা। যাদের কাজ, জায়েদের বক্তব্য মানেই, ‘চটকদার’ শিরোনামে ভিডিও তৈরি করে সেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া। 

এবার সেই সকল ইউটিউবারদের কর্মকাণ্ডে বিরক্ত হয়েছেন দেশের কিংবদন্তী তারকা ইলিয়াস কাঞ্চন ও রোজিনা। 

শনিবার (১০ জুন) ছিল নায়িকা রোজিনা পরিচালিত ‘ফিরে দেখা’ সিনেমার সংবাদ সম্মেলন। এতে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি উপস্থিত ছিলেন ইউটিউবার ও কন্টন্ট ক্রিয়েটররা। অনুষ্ঠানের শুরুতেই সংবাদকর্মীদের সঙ্গে কথা বলেন রোজিনা। অনুষ্ঠান শুরুর ৩০ মিনিট পর্যন্ত ভালোই চলছিল। কিন্তু এরপরই বাঁধে বিপত্তি। এই বিপত্তি কাঁধে করে নিয়ে আসেন জায়েদ খান।

জায়েদ অনুষ্ঠানস্থলে প্রবেশ করতেই তাকে ঘিরে ধরে ইউটিউবাররা। ক্যামেরা তাক করে শুরু হয় সাক্ষাৎকার গ্রহণ। এই সাক্ষাৎকার পর্ব চলতে থাকে প্রায় ৩০ মিনিটেরও বেশি সময়। 

সবাই যখন জায়েদ খানকে নিয়ে ব্যস্ত তখন মঞ্চে  বক্তব্য দিচ্ছিলেন রোজিনা ও ইলিয়াস কাঞ্চনরা।  একপর্যায়ে রোজিনা মঞ্চ থেকে নেমে এসে ইউটিউবারদের থামানোর ব্যর্থ চেষ্টা করেন। এরপর বিরক্তি প্রকাশ তিনি বলেন, ‘আমি তো এদের দাওয়াত দেইনি। এরা কীভাবে এলো। আমি তো শুধু সাংবাদিকদের বলেছি। ইউটিউবার কাউকেই আমি বলিনি। এভাবে অনুষ্ঠানের মাঝে অন্য প্রসঙ্গ নিয়ে কথাবার্তা বলা বা সাক্ষাৎকার নেওয়ার জন্য হুলস্থুল করার কোনো মানে হয় না।’

রোজিনার পাশাশি বিরক্ত হন ইলিয়াস কাঞ্চন। ছবিটিতে রোজিনার বিপরীতে আছেন তিনি। ক্যামেরার আধিক্যের কারণে না খেয়েই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন তিনি। যাওয়ার সময় তিনি বলেন, ‘এই এত ক্যামেরার কারণে থাকা হচ্ছে না। এত ক্যামেরার কারণে খাবার না খেয়েই চলে যাচ্ছি।’

প্রসঙ্গত, সরকারি অনুদানে নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ফিরে দেখা’। মুক্তিযুদ্ধ চলাকালীন রাজবাড়ী এলাকার একটি ঘটনা অবলম্বনে তৈরি করা হয়েছে। নির্মাণের পাশাপাশি এর চিত্রনাট্য লিখেছেন রোজিনা নিজেই। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রোজিনা। তিনি ও ইলিয়াস কাঞ্চন ছাড়া আরও অভিনয় করেছেন নিরব, স্পর্শিয়া প্রমুখ।

এনএইচ