১০ কোটির বিজ্ঞাপন ছাড়লেন বলিউডের শক্তিশালী অভিনেতা অনিল কাপুর। সম্প্রতি এক পানমশালা ও গুটখার বিজ্ঞাপনের অফার পেয়েছিলেন তিনি। যার পারিশ্রমিক ছিল ১০ কোটি। কিন্তু বিজ্ঞাপনের বিষয় শোনামাত্রই অফার নাকচ করলেন ‘মিস্টার ইন্ডিয়া’। 

অভিনেতা কোম্পানিকে স্পষ্ট জানিয়েছেন, তিনি এমন কোনও পণ্যের প্রচার করবেন না, যা যুব সমাজে নেতিবাচক প্রভাব ফেলে। শুধুমাত্র অর্থ উপার্জনের তাগিদে এমন কোনও পণ্যের বিজ্ঞাপন করতে চান না তিনি, যা জনস্বাস্থ্যের ওপর প্রভাব ফেলবে।

স্বাস্থ্যের দিক থেকে নিজেকে ঝকঝকে রেখেছেন অনিল। তাকে দেখে কেউ বলবেই না, অভিনেতার বয়স ৬৮। নিজেও ধূমপান, পানমশালা থেকে দূরে রয়েছেন। 

অনিলের ঘনিষ্ঠরা বলেন, ফিল্মি পার্টিতে গেলে অনিল মোটেই ড্রিঙ্ক করেন না। অনিলের রুটিনও মাপা। নিয়মিত জিমে যান। শরীরের প্রতি যত্ন নেন।

সেই অনিলই কীভাবে পানমশালার বিজ্ঞাপন করবেন? অনুরাগীদের কথা ভেবেই লোভনীয় সেই প্রস্তাবও ফিরিয়ে দিলেন। 

এর আগে পানমশালার বিজ্ঞাপন করায় কটাক্ষের মুখে পড়েছিলেন অক্ষয় কুমার, অজয় দেবগণ, শাহরুখরা। তাবে তাদের পথে হাঁটলেন না অনিল কাপুর।

তবে শুধু অনিলই নন। এর আগে পানমশালা বিজ্ঞাপন করতে অস্বীকার করেছেন কার্তিক। শোনা গেছে, এই বিজ্ঞাপনের জন্য নাকি কার্তিককে অফার করা হয়েছিল ৯ কোটি টাকা! কিন্তু কার্তিক স্পষ্ট সংস্থাকে জানিয়েছেন, সমাজের প্রতি তার দায়বদ্ধতা রয়েছে, তাই কোনভাবেই এই বিজ্ঞাপন তিনি করবেন না। সঙ্গে নিজের ইমেজের কথা ভেবেও বিজ্ঞাপন থেকে পিছিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

এনএইচ