বাবা সিদ্দিকিকে খুনের পর লরেন্স বিষ্ণোই-এর নিশানায় এখন বলিউড ভাইজান সালমান খান। একাধিকবার অভিনেতাকে খুনের হুমকি দেওয়া হয়েছে। সবশেষ মুম্বাই পুলিশের হোয়াটসঅ্যাপ নম্বরে একটি অজ্ঞাত নম্বর থেকে সালমানকে সতর্ক করে একাধিক বার্তা পাঠানো হয়েছে।

ভাইজানকে যখন একের পর এক হুমকি দেওয়া হচ্ছে, তখন কৃষ্ণসার হরিণ হত্যাকাণ্ডে নায়কের পক্ষ নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন বর্ষীয়ান অভিনেতা সিমি গাঢ়েওয়াল। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, কৃষ্ণসার হরিণ হত্যা সালমান খান করেননি। করতে পারেন না। অন্য কারও দোষ নিজের কাঁধে বয়ে চলেছেন। 

রাজ কাপুরের 'মেরা নাম জোকার' থেকে থেকে সত্যজিৎ রায়ের 'অরণ্যের দিনরাত্রি'- কিংবদন্তি পরিচালকদের ছবিতে অভিনয় করেছেন সিমি। মূলধারার বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্যধারার ছবিতেও সমানতালে অভিনয় করেছেন তিনি। 

এবার সামাজিক মাধ্যমে সালমানের হয়ে আওয়াজ তুললেন অভিনেত্রী। লিখলেন, একটি বিষয়ে আমি ‘ডেড শিওর’ যাকে বলে দৃঢ় নিশ্চিত তা হলো, কোনও প্রণীকে হত্যা করতে পারেন না সালমান খান। কোনওদিনও না। পশুপাখিদের অসম্ভব ভালবাসেন তিনি। তাই কৃষ্ণসার হরিণ হত্যার আসল দোষীকে ধরতে হবে। কারণ ২০ বছর ধরে অন্যের দোষ নিজের কাঁধে বয়ে নিয়ে চলাটা অত্যন্ত বাড়াবাড়ি...’।

অন্য আরও একটি টুইটে এই প্রসঙ্গে সিমি ফের লেখেন, ‘সালমান খান বন্দুকের ট্রিগার চাপেননি! কোনও অপরাধ সালমান খানের হাতে হয়নি। স্রেফ আবেগের বশবর্তী হয়ে অন্য কাউকে উনি বাঁচিয়ে আসছেন, যে কারণে এতবড় মূল্য চুকিয়ে যাচ্ছেন।’

সম্প্রতি প্রায় একই কথা শোনা গিয়েছে সালমানের বাবা তথা বর্ষীয়ান চিত্রনাট্যকার সেলিম খানের মুখেও। একটি সংবাদমাধ্যমের কাছে সেলিম খান বলেন, ‘যে কারণে সালমান বার বার প্রাণনাশের হুমকি পাচ্ছে, সে ঘটনার সঙ্গে সে যুক্তই নয়। সালমান অন্তত আমাকে মিথ্যা কথা বলবে না। সে কৃষ্ণসার হরিণ শিকার করেননি। আমার ছেলে পশু-পাখিদের খুবই ভালোবাসে। এমন কাজ সে করতে পারেই না। তাই লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের কাছে বিনা কারণে ক্ষমা চাইবে কেন? আমার মনে হয় এই বিষয়টা একটু ভেবে দেখা দরকার।’

এনএইচ