মহারাষ্ট্রের সাবেক মন্ত্রী ও কংগ্রেস নেতা বাবা সিদ্দিকি হত্যার পর বলিউড সুপারস্টার সালমান খানের প্রাণনাশের ঝুঁকি দেখা দিয়েছে। ফলে নায়কের নিরাপত্তায় পুলিশের পাহারা বাড়ানো হয়েছে। 

এরই মধ্যে ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, সালমানকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ। 

বুধবার (১৬ অক্টোবর) এক পুলিশ অফিসার জানিয়েছেন, অভিযুক্তকে হরিয়ানার পানিপথ থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম সুখা। গ্রেপ্তারের পরপরই ওই যুবককে মুম্বাইতে আনা হয়েছে। বৃহস্পতিবার তাকে আদালতে পেশ করা হবে।

পুলিশের দাবি, চলতি বছরের জুনে সালমান খান তার মুম্বাই ফার্মহাউসে যাওয়ার পথে টার্গেট করা হয়েছিল। এই ষড়যন্ত্রের আগে এপ্রিল মাসে বান্দ্রার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে অভিনেতার বাড়ির বাইরে অজ্ঞাত ব্যক্তিরা গুলি চালায়। 

সালমান এই বছরের শুরুতে পুলিশকে দেওয়া একটি বিবৃতিতে বলেছিলেন, তিনি লরেন্স বিষ্ণোই গ্যাংকে তার বাড়ির বাইরে আক্রমণ করার জন্য সন্দেহ করেন। তাকে এবং তার পরিবারের লোকজনকে হত্যা করার উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছিল। 

পুলিশের মতে, লরেন্স বিষ্ণোই গ্যাং এবং সম্পত নেহরা গ্যাং সালমানের বান্দ্রার বাড়ি, পানভেল ফার্মহাউস এবং শুটিং লোকেশনে ৬০-৭০ জনকে নিয়োগ করেছিল তার গতিবিধির উপর নজর রাখতে। সালমানকে হত্যার ষড়যন্ত্রের তথ্যের পরে ২৪ অগাস্ট পানভেল টাউন থানায় বেশ কয়েকজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছিল।

বাবা সিদ্দিকী হত্যার পর সালমান যে হুমকি পাচ্ছেন সেটা নিশ্চিত করেছেন ভাই আরবাজ খান। তিনি বলেন, ‘আমরা সবাই খুব একটা ভালো নেই। কিন্তু যেটা করা সম্ভব সেটা করার চেষ্টা করছি। আমরা সবাই চেষ্টা করছি যাতে সালমানকে নিরাপদে রাখা যায়। সবাই নিজের সেরাটা দিয়ে চেষ্টা করছে। এর বেশি এখন কিছু বলব না।’

এনএইচ