বাংলাদেশ সিরিজ শেষে আপাতত খোশমেজাজেই আছেন ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলি। সাকিব-শান্তদের ২২ গজের ক্রিকেটে বধ করে এবার স্ত্রীর মুখোমুখি হয়েছেন তিনি। 

হ্যাঁ, বিরাটকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন খোদ আনুশকা শর্মা। আনুশকার তৈরি নিয়মে গলি ক্রিকেট খেলতে একপ্রকার বাধ্য হয়েছেন এই তারকা। তবে পুরো ব্যাপারটাই একটি বিজ্ঞাপনের প্রচারের জন্য। 

যেই বিজ্ঞাপনের ভিডিওর শুরুতে দেখা যায়, গলি ক্রিকেটের উদ্ভট সব নিয়ম তৈরি করছেন আনুশকা। কারণ সরাসরি তিনি স্বামীকে চ্যালেঞ্জ করে বলেছেন, ‘বিরাট আমার মনে হয় তোমাকে আমি ক্রিকেট খেলায় হারিয়ে দেব’। 

বউয়ের মুখে একের পর এক অযৌক্তিক নিয়মের তালিকা শুনে ভরকে যান বিরাট। তবুও খেলতে রাজি হন। 

আনুশকার তৈরি করা নিয়মগুলো ছিল- শরীরে বল লাগলে আউট, তিনবার বল মিস হলে আউট, যার ব্যাট সে আগে ব্যাট করবে, যে ছক্কা মারবে সে বল কুড়িয়ে আনবে। 

ক্রিকেট খেলায় আনুশকা তাকে হারাতে কোনোদিনই সক্ষম হবেন না, এটা নিশ্চিত বিরাট। তাই সব শর্ত মেনে নেন। তাতেও বাধে বিপত্তি। প্রথম বলেই আউট হন আনুশকা! কিন্তু নিয়ম যে তৈরি করেছেন নায়িকা নিজেই। আউট হয়েও বললেন, প্রথম বলটা তো ট্রায়াল। 

এরপরেও আনুশকার দাবি মেনে নিচ্ছিলেন ক্রিকেটার স্বামী। তবুও নানাভাবে বিরাটকে হারানোর চেষ্টা করে যান আনুশকা। শেষে বিরক্ত হয়ে ম্যাচ না খেলেই উঠে যান কোহলি। 

ভারতের তারকা এই দম্পতির মজার এই ভিডিও ভক্তরাও বেশ উপভোগ করেছেন। কেউ লিখেছেন, ‘পুরুষ কেবল নিজের পছন্দের নারীর কাছেই হার স্বীকার করে’। আরেকজন মন্তব্য, ‘ভাই, আপনি আপনার স্ত্রীর বিরুদ্ধে জিততে পারবেন না, চেষ্টা করাও বৃথা'। 

আনুশকাকে পরবর্তী স্পোর্টস বায়োপিক ফিল্ম চাকদা এক্সপ্রেসে দেখা যাবে। যেই সিনেমাটি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ঝুলন গোস্বামীর জীবন অবলম্বনে নির্মিত। এই ক্রিকেটারের চরিত্রেই পর্দায় অভিনয় করবেন আনুশকা। 

এনএইচ