ফরাসি বংশোদ্ভুত বলিউড অভিনেত্রী কাল্কি কোয়েচলিনের ব্যক্তিগত জীবন নিয়ে চর্চা কম নয়। কারণ, কখনোই এক সঙ্গীতে খুশি ছিলেন না এই অভিনেত্রী। সময়ের সাথে সাথে পোশাক বদলানোর মত সঙ্গীও বদলাতেন কাল্কি। সে পথ পরিস্কার রাখতে সম্পর্ক ভাঙায়ও পটু ছিলেন; সে অভিজ্ঞতা থেকেই এবার সম্পর্ক ভাঙার সহজ পথ দেখিয়ে দিলেন এই অভিনেত্রী।

বিয়ে কিংবা সংসারের চেয়ে একের পর এক প্রেমে জড়ানোকে সবসময় প্রাধান্য দিয়ে এসেছেন কাল্কি কোয়েচলিন। কোনো সম্পর্কে জড়িয়েও কখনও এক জায়গাতে স্থির থাকেননি। আর সে কারণেই ব্রেকআপের সময় কাল্কির মাথায় ঘুরত নতুন নতুন আইডিয়া। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই ব্রেকআপের আইডিয়া নিয়ে মুখ খুললেন অভিনেত্রী।

এক পডকাস্টে কাল্কি বলেন, ‘আসলে শান্তিপূর্ণভাবে ব্রেকআপ করাটা খুবই কষ্টকর ব্যাপার। যদি ব্রেকআপ শান্তিপূর্ণ হয়, তাহলে কারও কোনও আপত্তি থাকে না।’

কাল্কি বলেন, ‘এই যেমন, আমি সবসময়ই শান্তিপূর্ণ ব্রেকআপের স্বপক্ষে।’ স্পষ্টত যে, মেয়েদের উদ্দেশ্যেই এই আইডিয়া দিলেন কাল্কি। বললেন, ‘এ ব্যাপারে সবচেয়ে সহজ পথ হল পুরুষ মানুষটিকে বলে দাও, তুমি অন্য পুরুষের সঙ্গে রাত কাটিয়েছ। দেখবে খুব শান্তিপূর্ণভাবে ব্রেকআপ হয়ে যাবে।’

পরিচালক অনুরাগক ক্যাশপকে বিয়ে করে জমিয়ে সংসার করছিলেন কাল্কি। দু বছর পর হঠাৎই বিচ্ছেদ ঘটে তাদের। এরপর পিয়ানো-বাদক গাই হার্শবার্গের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন কাল্কি। নিজেদের সম্পর্কের কথা স্বীকারও করে নিয়েছিলেন তিনি।

বর্তমানে বলিউডের বেশ পরিচিত মুখ এই অভিনেত্রী। কাজ করেছেন একাধিক হিন্দি সিনেমায়। বিশেষ করে ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিতে অভিনয় করে দর্শকপ্রিয়তা পান কাল্কি কোয়েচলিন।

অভিনয় দক্ষতার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন কাল্কি। ফিল্মফেয়ার পুরস্কার, দুটি স্ক্রিন পুরস্কারসহ বহু পুরস্কার রয়েছে তার ঝুলিতে। ফরাসি নাগরিক হওয়া সত্ত্বেও ভারতেই কাটিয়েছেন জীবনের বেশিরভাগ সময়।

ডিএ