একটা সময় ভারতের বিভিন্ন ধনকুবের-এর বিয়েতে হাজির হয়ে নেচে-গেয়ে মাতাতেন বলিউড বাদশাহ শাহরুখ খান। পরিবর্তে কোটি টাকা সম্মানি নিতেন তিনি। 

সবশেষ মুকেশ ও নীতা আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও স্ত্রী রাধিকা মার্চেন্টের বিয়েতেও বলিউড তারকাদের সঙ্গে দেখা গেছে শাহরুখকে। আমির, সালমানকে সঙ্গে নিয়ে একমঞ্চে পারফর্ম করেছেন কিং খান। 

সে সময় ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে দাবি করছে, অনন্ত-রাধিকার বিয়ের আগের এই উদ্‌যাপনেও নাচের তালে কোমর দোলাতে শাহরুখ নাকি পারিশ্রমিক নিয়েছেন ২ থেকে ৩ কোটি টাকা। 

প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে, অভিজাত বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করলেই কোটি টাকা পান শাহরুখ। 

এর আগে শিল্পপতি লক্ষ্মী মিত্তলের মেয়ের বিয়েতে নেচেছিলেন বলিউড বাদশাহ। সেখানে প্রায় ৪ কোটি টাকা পেয়েছিলেন তিনি। ২০০৪-২০১২ পর্যন্ত প্রায় ২৫০টি এমন নামী ব্যক্তিত্বদের বিয়ের অনুষ্ঠানে নাচ করে শাহরুখ নাকি ২০০ কোটি রোজগার করেছিলেন। 

২০২৩ সালে এক ক্যালেন্ডারে পরপর তিনটি সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন শাহরুখ। এর আগে তার পরিবারের ওপর দিয়ে বয়ে গেছে ঝড়। মাদক-কাণ্ডে গ্রেফতার করা হয় শাহরুখপুত্র আরিয়ান খানকে। 

যেসব ঘটনার পর থেকেই অনেক কিছুতে পরিবর্তন এনেছেন শাহরুখ। সিনেমার বাইরে জনসমক্ষে খুব একটা আসেন না। বিয়ে বাড়ির কোনো অনুষ্ঠানেও সেভাবে দেখা মেলে না। 

সম্প্রতি একটি অনুষ্ঠানে করণ জোহর অভিনেতাকে প্রশ্ন করেন, আজকাল আর বিয়েবাড়িতে নাচতে দেখা যায় না কেন শাহরুখকে? জবাবে অভিনেতা বলেন, আগে আমার জামাই সাজার বয়স ছিল, এখন যা বয়স লোকে শ্বশুর ভাববে। তাই বিয়েতে নাচাটা এখন আর ভালো দেখায় না এই বয়সে।

এনএইচ