সম্প্রতি একটি ক্রিকেট সাক্ষাৎকারে নিজের প্রাক্তন সম্পর্কে অসম্মানজনক কথা বলেছেন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। যেখানে সরাসরি প্রাক্তন সেই প্রেমিকার নাম না প্রকাশ করলেও ভক্তদের বুঝতে সমস্যা হয়নি, যুবরাজের তীরের নিশানায় ছিলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন। 

অ্যাডাম গিলক্রিস্ট এবং মাইকেল ভনের সঙ্গে একটি পডকাস্ট শো-তে অংশ নিয়েছিলেন যুবরাজ। সেখানেই একটি ব্যক্তিগত অভিজ্ঞতার কথা জানিয়ে যুবি বলেন, ২০০৮ সালে আমি তখন ভারতের হয়ে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলাম, সেই সময় এক জনপ্রিয় অভিনেত্রীর সঙ্গে প্রেম করছিলাম। সেই অভিনেত্রীও তখন অস্ট্রেলিয়ায় একটি সিনেমার শ্যুটিং করছিলেন। 

পরের ঘটনা উল্লেখ করে এই ক্রিকেটার জানান, তার নিষেধ সত্ত্বেও নাকি সেই অভিনেত্রী অ্যাডেলাইড থেকে ক্যানবেরা এসেছিলেন যুবির সঙ্গে দেখা করতে।

যুবরাজ বলেন, সেই সফরটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। এই সময়টা আমি খেলায় মন দিতে চেয়েছিলাম, সেই অভিনেত্রীকে সময় দেওয়ার পরিবর্তে। কিন্তু আমার কথা সে শোনেননি।

যুবরাজ নাম প্রকাশ না করলেও সকলে বুঝে যান, এই অভিনেত্রী আর কেউ নন, তিনি দীপিকা পাড়ুকোন। কারণ সেই সময় রণবীর কাপুরের সঙ্গে দীপিকা অস্ট্রেলিয়ায় বাচনা অ্যায় হাসিনো ছবির শ্যুটিং করছিলেন। এছাড়া যুবরাজের সঙ্গেও তার প্রেম চলছিল।

এভাবে জনসমক্ষে কোনও কারণ ছাড়া প্রাক্তনকে অপমান করার ব্যাপারটা মোটেও ভালোভাবে নেননি ভক্তরা। বিশেষ করে, যখন বর্তমানে দুজনেই নিজেদের জীবনে এগিয়ে গেছেন। বিয়ে করেছেন। নিজেদের সংসার নিয়ে ব্যস্ত রয়েছেন। 

তখনই যুবরাজ কেন প্রাক্তনকে অসম্মান করলেন সেই প্রশ্ন তুলেছেন অনেকে। সেটাও কি না, দীপিকা যখন সদ্য কন্যা সন্তানের মা হয়েছেন তখনই।

একজন যুবরাজের সেই সাক্ষাৎকারের ভিডিও শেয়ার করে লিখেছেন, ‘অসুস্থ, নোংরা, অসভ্য।’ আরেকজন লেখেন, ‘যুবরাজ কি পাগল হয়ে গেছে? আপনি এখন বিবাহিত আর সেখানে যখন আপনার প্রাক্তনও বিয়ে করে সুখে আছে তখন তার নামে এসব বলছেন! বিশেষ করে যখন সে সদ্য মা হলো। কোথায় তাকে শুভেচ্ছা জানাবেন তা না করে হেয় করছেন?’

অপর এক ব্যক্তি লেখেন, ‘আমি জানি না উনি মজা করে বলছেন কি না। কিন্তু এভাবে অতীত সম্পর্কের বিষয়ে মজা করেও কথা বলা যায় না।’

যদিও নিজের মন্তব্য নিয়ে এখন পর্যন্ত নতুন করে কিছু বলেননি যুবরাজ। চুপ রয়েছেন দীপিকা পাডুকোনও। 

এনএইচ