অনিতা হাসানন্দানি রেড্ডি। টেলিভিশন ইন্ডাস্ট্রির জনপ্রিয় মুখ। যার অভিনয় দক্ষতা দর্শকদের মন জয় করেছে বারবার। ‘ইয়ে হ্যায় মহব্বতে’-এর মাধ্যমে ঘরে ঘরে খ্যাতি পেয়েছিলেন তিনি। 

নেতিবাচক চরিত্রে অভিনয় করলেও মানুষ তাকে ভীষণভাবে পছন্দ করেছেন। ব্যক্তিজীবনে রোহিত রেড্ডিকে বিয়ে করেন অভিনত্রী। সেখানেই এক সন্তানকে নিয়ে সুখের সংসার দম্পতির।

তবে সম্প্রতি অনিতা তার স্কুলজীবনে ঘটে যাওয়া একটি ভয়ঙ্কর ঘটনা তুলে ধরেছিলেন। যেখানে তিনি যৌন হয়রানির মতো ঘটনার সম্মুখীন হন।

অভিনেত্রীর বয়স তখন মাত্র নয় বা দশ বছর। ‘হটারফ্লাই’-কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি যখন স্কুলে পড়তাম, মা আমাকে রিকশায় যাওয়ার জন্য ১০ টাকা দিতেন। কিন্তু আমি সেই টাকা বাঁচিয়ে পায়ে হেঁটে ফিরে আসতাম। সেই টাকা দিয়ে আমরা ক্যান্টিন থেকে কিছু কিনে খেতাম।’

অনিতা বলেন, ‘আমরা যখন আসতাম, রিকশাচালক তার প্যান্ট নামিয়ে দাঁড়িয়ে থাকত এবং অদ্ভুত ইঙ্গিতে করতো।’

এই ঘটনা তার মনের উপর প্রভাব ফেলত সাংঘাতিক। যে কারণে একটা সময় পথ পাল্টে ফেলেছিলেন বলেও জানিয়েছেন অভিনেত্রী। তবুও ভয় পেতেন যদি কোনওভাবে খারাপ কিছু ঘটে। অভিনেত্রী গার্লস স্কুলে পড়াশোনা করেছেন সারাজীবন। তবে রাস্তায় এমন ঘটনায় তিনি দীর্ঘদিন ভয়ে থাকতেন।

অনিতা দিব্যাঙ্কা ত্রিপাঠি এবং করণ প্যাটেলের বিপরীতে স্টার প্লাসের সিরিয়াল 'ইয়ে হ্যায় মহব্বতে'-তে তার অভিনয়ের জন্য পরিচিত। গর্ভাবস্থার পরে পাঁচ বছর ক্যামেরা থেকে দূরে ছিলেন অভিনেত্রী। এখন 'সুমন ইন্দোরি' শোয়ের মাধ্যমে টিভিতে আত্মপ্রকাশ করেছেন। শোতে আরও অভিনয় করেছেন শ্বেতা গৌতম, জেইন ইমাম এবং আশানুর কৌর।

এনএইচ