ক্যারিয়ারের সবচেয়ে ভালো সময়ে কাটাচ্ছেন পাঞ্জাবি গায়ক-অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ। ওটিটি হোক কিংবা বড় পর্দা, দুই জায়গাতেই দিলজিতের অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ দর্শক থেকে সমালোচক। 

পাশাপাশি বিশ্বব্যাপী পাল্লা দিয়ে বাড়ছে তার গানের খ্যাতি। আমেরিকা,‌কানাডা হয়ে সুদূর আর্মস্ট্যাডাম-যেখানেই দিলজিতের গানের ট্যুর হয়, দর্শকে ভরে ওঠে প্রেক্ষাগৃহ।

সম্প্রতি প্যারিসে শুরু হয়েছে দিলজিতের গানের অনুষ্ঠান। সেখানে অনুষ্ঠান চলাকালীন এক ভক্ত মঞ্চে থাকা দিলজিতের দিকে সজোরে ছুঁড়ে মারেন আইফোন। যেটা সরাসরি শিল্পীর শরীরে আঘাতও করে! 

জবাবে দিলজিৎ যা করলেন, সেটাই ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে ইন্টারনেট দুনিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে, প্যারিসের অনুষ্ঠান মঞ্চে থাকা দিলজিতের গায়ে আচমকা সজোরে উড়ে এসে পড়ল একটি আইফোন। দর্শক-অনুরাগীদের মধ্যেই এক ব্যক্তি এই কাণ্ডটি করেছেন। 

ততক্ষণে সেই ব্যক্তিকে দেখে ফেলেছেন শিল্পী। ফোনটা কুড়িয়ে তার দিকে সেটি হাসিমুখে এগিয়ে দেন ‘উড়তা পাঞ্জাব’ তারকা। সঙ্গে হাসিমুখে বলে ওঠেন, ‘এরকম কেন করেন দাদা? আনন্দের মুহূর্তকে নষ্ট করবেন না।‌ ফোন-টোন সামলে রাখো। কেন নিজের ফোনটাকে ভাঙছো? আমার ভালবাসা নিও’।

ততক্ষণে অনুষ্ঠানের তাল কেটে গেছে। সব দর্শক দম বন্ধ করে এ দৃশ্য দেখছে। বিষয়টি বুঝতে পেরেই দর্শকদের উদ্দেশ্যে দিলজিৎ জানান, অনুষ্ঠানের ছন্দ সামান্য কাটলেও তা ফিরে আসবে দ্রুত। যেটা ফিরিয়ে আনার জন্যই তিনি আবার নতুন করে গান গাওয়া শুরু করেন।

এখানেই শেষ নয়। এরপর ওই ফোন ছুঁড়ে দেওয়া দর্শককে নিজের পরনের একটি বহু মূল্যবান জ্যাকেট উপহার দেন দিলজিৎ‌। সঙ্গে ফের তাকে বলতে শোনা যায়, ‘এসবে আমার কিচ্ছু হবে না বরং তোমার ফোনটাই নষ্ট হবে। তাই এ কাজ আর কখনও করো না’।

দিলজিতের এই ব্যবহার মন জয় করে নিয়েছে অধিকাংশ নেটিজেনের। কিন্তু চটিয়েছে, নেট পাড়ার একাংশকেও। রেগে যাওয়া কারো অভিমত, ‘যাঁরা এরকম কাণ্ড করে, অপরাধ করে সেরকম মানুষের কেন পুরস্কৃত করছেন শিল্পী? তাহলে তো এরকম কাজ করার প্রবণতা আরও বাড়বে দর্শকের মধ্যে। আর আমরা যারা এসবের থেকে বিরত থাকি, দূরে থাকি তাদের কপালে কি জোটে? কাঁচকলা!’

এনএইচ