‘হাঙ্গামা’, ‘বাগবান’, ‘গরম মশলা’, ‘ফির হেরা ফেরি’, ‘গোলমাল : ফান আনলিমিটেড’, ‘ধুম’র মতো হিট ছবির অভিনেত্রী রিমি সেনকে ২০১৫ সালে ‘বিগ বস ৯’-এ দেখা গিয়েছিল। সপ্তম সপ্তাহে শো থেকে বাদ পড়েন তিনি। পরের বছর, ‘ঝলক দিখলা যা ৯’-এ ওয়াইল্ড কার্ড প্রতিযোগী হিসেবে প্রবেশ করেন। তবে সেবারও বাদ পড়েন।

রিমি সেনের অভিনয় দিয়ে মানুষের মন জিতে নিতে পারেননি। অভিনেত্রী হিসেবে সেভাবে সাড়া না পাওয়ায় রিয়েলিটি শোতে কাজ করেছেন। তবে সেই সব শো থেকেও তেমন সম্মান অর্জন হয়নি। এরপরে তিনি প্রযোজনায় নামেন। ‘বুধিয়া সিং-বর্ন টু রান’ নামে একটি চলচ্চিত্র প্রযোজনা করেন। সেই ছবিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এরপরেই ইন্ডাস্ট্রি থেকে উধাও হয়ে যান তিনি।

কয়েক বছর ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে নিখোঁজ থাকলেও সোশ্যাল মিডিয়ায় সক্রিয় রিমি সেন। তিনি ক্রমাগত তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ছবি এবং ভিডিও শেয়ার করেন। সম্প্রতি তিনি একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তাকে চেনাই যাচ্ছে না।

রিমি সেনের সাম্প্রতিক ছবি ও ভিডিও দেখে অনেকেই বলছেন, তিনি ‘ওয়াইল্ড প্লাস্টিক সার্জারি’ করিয়েছেন। সর্বশেষ ছবিতে দেখা গেছে তার গাল ফুলেছে। যদিও অভিনেত্রী কোনোভাবেই তার চেহারা পরিবর্তনের কোনও তথ্য কোনও মাধ্যমে সামনে আনেননি। বরং তার প্লাস্টিক সার্জারির বিষয়টি অস্বীকার করেছেন।

এইচটি সিটিকে দেওয়া এক সাক্ষাৎকারে রিমি সেন বলেন, ‘মানুষ যদি মনে করে আমি প্লাস্টিক সার্জারি করেছি… যদি তা তাদের ভালো লাগে, তাহলে আমার জন্য দারুণ ব্যাপার। প্লাস্টিক সার্জারি না করেই মানুষ মুখ খুলছেন আমার বিষয়ে।’

রিমি সেন বলেন, আমি ফিলার, বোটক্স, পিআরপি ট্রিটমেন্ট করেছি, অন্য কিছু করিনি। যতক্ষণ না কেউ অপরাধ করছে, আমার মনে হয় না ততক্ষণ কাউকে প্লাস্টিক সার্জারি করে নিজেকে বদলে নিতে হবে!

ভারতের বাইরে অনেক ভাল চিকিৎসক রয়েছেন, যারা ফেসলিফ্টের জন্য খুব ভালো। আমিও সেই চিকিৎসা করাতে চাই। ৫০ বছর বয়স পেরিয়ে গেলে সেই চিকিৎসার বিষয়ে ভাবনাচিন্তা করব।

রিমি সেন বলেন, ‘আমাকে অনেকে পছন্দ করেন। কেউ যদি বলে আমার মুখের চিকিৎসা বা ট্রিটমেন্টে কী ভুল করেছি, আমাকে বলুন যে আমি কীভাবে এটি ঠিক করতে পারি, যাতে আমি আমার ডাক্তারদের বলতে পারি তারা কোথায় ভুল করছেন।’

পিএইচ