ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুর। বলিউডের প্রভাবশালী কাপুর খানদানের বংশধর তিনি। ক্যারিয়ারে সাফল্যের চূড়ায় থাকা এই অভিনেতার বর্তমান বয়স ৪১ বছর। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে রণবীর জনান, তার মধ্যে এখন মৃত্যুভয় কাজ করছে। আর সবটাই নাকি মেয়ে রাহার জন্য। মেয়ের জন্যও অনেকদিন বেঁচে থাকতে চান এই তারকা।

২০২২ সালে এপ্রিল মাসে আলিয়া ভাটের সঙ্গে গাঁটছড়া বাঁধেন রণবীর। সেই বছরই নভেম্বর মাসে জন্ম হয় তাদের কন্যা রাহার। মাসখানেক বাদেই তিন বছরে পা রাখবে তারকাকন্যা।

সন্তানের জন্মের পর থেকেই একের পর এক কাজ নিয়ে ব্যস্ত আলিয়া। সেই সময় মেয়েকে সামলানোর দায়িত্ব ছিল বাবা রণবীরের। মেয়ের সঙ্গে বেশির ভাগ সময় কাটানোর চেষ্টা করতেন তিনি। 

মেয়ের ভবিষ্যত চিন্তা করেই অনেক বদঅভ্যাস পরিবর্তন করেছেন রণবীর। রাহার জন্মের পরই ধূমপান ছেড়ে দিয়েছেন তিনি। 

এক সাক্ষাৎকারে অভিনেতা জানান, রাহার স্বাস্থ্যের কথা খেয়াল রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। পাশাপাশি রণবীর জানান, একটা সময় ছিল, যখন তিনি জীবনে ৭১ বছরের বেশি বাঁচতে চাইতেন না। 

তার মনে হতো এক জীবনে ৭১ বছরের বেশি বাঁচার প্রয়োজন নেই। তবে এখন আর তেমনটা ভাবেন না। উল্টো এখন নাকি মৃত্যুভয় কাজ করে অভিনেতার।

রণবীরের ভাষায়, ‘একটা সময় ছিল, যখন ভাবতাম ৭১ বছরের বেশি বাঁচতে চাই না। তবে এখন আর তা ভাবি না, আমাকে বাঁচতে হবে। রাহার জন্মের পর থেকেই আমার মধ্যে মৃত্যুভয় কাজ করছে। এই ৪০ বছরে এসে জীবনে নতুন করে বাঁচার অর্থ খুঁজে পেয়েছি। ১৭ বছর বয়স থেকে ধূমপান করি, তবে মেয়ের জন্মের পর থেকে সব অস্বাস্থ্যকর অভ্যাস ত্যাগ করেছি।’

ইতিমধ্যেই টলমল পায়ে হাঁটতে শিখেছে রাহা। আলিয়া নিজেই ‘বাবা’ রণবীরকে এগিয়ে রাখেন ‘স্বামী’ রণবীরের তুলনায়। এবার মেয়ে রাহার জন্মদিনের আগে ধূমপান ও মদ্যপান ত্যাগ করেছেন অভিনেতা।

এনএইচ