অভিনয়ের পাশাপাশি ভালো ফ্যাশন সেন্সের কারণে লাইমলাইটে থাকেন সোনম কাপুর। এছাড়াও অন্যান্য অভিনেতাদের নিয়ে খোলামেলা মন্তব্য করে মাঝে মধ্যে বিতর্কের জন্ম দেন এ অভিনেত্রী। অনেক অনুষ্ঠানে সাক্ষাৎকারে বিভিন্ন মন্তব্য করে শিরোনাম হয়েছেন অনীল কন্যা।

করণ জোহরের চ্যাট শো কফি উইথ করণ-এ, সোনম তার সমবয়সীসহ কর্মীদের ফ্যাশন সেন্স ও অভিনয় ক্ষমতা নিয়ে নিজের মতামত খোলাখুলিভাবে জানিয়েছিলেন, আর সেখান থেকেও দানা বেঁধেছিল বিতর্ক।

তবে বর্তমানে এ নায়িকা যথেষ্ট আত্ম-সচেতনতা অর্জন করেছেন বলে অনেকে মনে করছেন। কারণ অতীতে নিজের করা মন্তব্যগুলো যে ভুল তা তিনি নিজেই স্বীকার করেছেন। 

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে সোনম বলেন, আমি আগে সবসময় ভাবতাম আমি জাজমেন্টাল নই, কিন্তু পরে আমি অনুভব করি যে আমি পৃথিবীর সবচেয়ে জাজমেন্টাল মানুষ। অল্প বয়সে কতজনের বিষয়ে কত মন্তব্য করেছি, কত কটূক্তি করেছি। একবার ভাবুন তো এই সোশ্যাল মিডিয়ার যুগে যদি এ রকম বলতাম তাহলে কী হত? দর্শকরা তো মনে হয় আমাকে প্রত্যাখ্যান করতেন, শূলে চড়াতেন।

কফি উইথ করণ সিজন ৩- এ, সোনম কাপুর এবং দীপিকা পাড়ুকোন দুজনেই তাদের প্রাক্তন রণবীর কাপুরের বিষয়ে নানা মন্তব্য করেন। 

বলা ভালো তারা অভিনেতাকে নিয়ে অনেক কটূক্তি করেছিলেন। সোনম যখন রণবীরকে বয়ফ্রেন্ড হিসেবে মূল্যায়ন করতে বলা হয়েছিল, তখন তিনি মন্তব্য করেছিলেন যে তিনি তাকে বন্ধু হিসেবে মূল্যায়ন করতে পারলেও সঙ্গী হিসেবে তার গুণের কথা বলে শেষ করতে পারবেন না (ব্যাঙ্গ করে)।

ছেলে রণবীরকে নিয়ে এসব মন্তব্য শুনে তখন ঋষি কাপুর দীপিকা-সোনামের তীব্র সমালোচনা করেছিলেন। এসব কটূক্তি করার পরিবর্তে তাদের নিজের ক্যারিয়ারে মনোনিবেশ করারও পরামর্শ দিয়েছিলেন। 

প্রয়াত প্রবীণ অভিনেতা সেই সময়ে একটি সাক্ষাৎকারে বলেছিলেন, তাঁদের এ ধরনের কথাই তাদের ক্লাস বুঝিয়ে দেয়। আমি তাদের বলতে চাই, তারা যেন সব সময় সব বিষয় নিয়ে হাসি-ঠাট্টা করা বন্ধ করেন। এসবের পরিবর্তে পরিণত মানুষের মতো আচরণ করেন। তারা এই শোতে উপস্থিত থাকার সুযোগ পেয়েছে কারণ তারা তাদের বাবার মেয়ে। নিজের কাজের জন্য কিন্তু তারা এই সুযোগ পাননি! আমি তাদের পরামর্শ দেব তাদের সহকর্মীদের সম্পর্কে এসব কথা বলা বন্ধ করে এবং তারা যেন নিজের কাজে মন দেন।

কফি উইথ করণের অন্য এক সিজনে সুশান্ত সিং রাজপুতকে চিনতে পারেননি সোনম! এক রাউন্ডে প্রশ্নের জবাব দেওয়ার সময় সুশান্তের নাম সামনে আসতেই হোঁচট খান অনিল কন্যা। হট অউর নট বলতে হবে জানান করণ এবং তিনি পরপর কয়েকজন হিরোর নাম বলা শুরু করেন, সেই তালিকায় পাঁচ নম্বরে ছিল সুশান্তের নাম। প্রথম চারজনের ক্ষেত্রে দ্রুত জবাব দেন সোনম কিন্তু সুশা্ন্তের নাম শুনে চমকে যান তিনি। বলেন.. উম.. হট মনে হয়..আমি ঠিক জানি না। এমনটা বলতে শোনা গিয়েছিল তাকে। সুশান্তের মৃত্যুর পর এই ভিডিও ভাইরাল হয়ে যায়। সেসময় তুমুল ট্রোলড হয়েছিলেন অভিনেত্রী। 

এমএসএ