সাত পাকে বাঁধা পড়েছেন মুকেশ আম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি। এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে দামি বিয়ে হিসেবে নজির গড়েছে মুকেশ-পুত্রের বিয়ে। তিন দিন ধরে চলা এই বিয়ের অনুষ্ঠানে প্রায় পাঁচ হাজার কোটি টাকা খরচ করেছেন তিনি। 

তবে এই প্রথম নয়। এর আগে ভারতের ‘সবচেয়ে দামি’ জন্মদিনের পার্টি দিয়ে নজির গড়েছিল আম্বানি পরিবার।

চলতি বছরের ১ নভেম্বর ৬১ বছরে পা দিতে চলেছেন মুকেশের স্ত্রী নীতা আম্বানি। সংবাদমাধ্যম সূত্রে খবর, এক দশক আগে নীতার জন্যই ‘সবচেয়ে দামি’ জন্মদিনের পার্টি দিয়ে নজির গড়েছিলেন মুকেশ।

২০১৩ সালে ৫০তম জন্মদিন পালন করেছিলেন নীতা। প্রতি বছর পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটালেও ৫০তম জন্মদিন উপলক্ষে স্ত্রীকে বিশেষ উপহার দিতে চেয়েছিলেন ধনকুবের স্বামী।

স্ত্রীর জন্মদিনে চমক দেওয়ার জন্য পার্টি দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। সেই পার্টিতে শুধু আম্বানি পরিবারের সদস্যেরাই নন, আমন্ত্রিতদের তালিকায় ছিলেন শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়ার মতো তারকারা।

সংবাদমাধ্যম সূত্রে খবর, জোধপুরের উমেইদ ভবন প্রাসাদে নীতার জন্মদিন উপলক্ষে পার্টি দিয়েছিলেন মুকেশ। দু’দিন ধরে সেই পার্টি চলেছিল। যেখানে অংশ নিতে দেশ-বিদেশ থেকে উড়ে এসেছিলেন তারকারা। শিল্পপতিরাও ছিলেন সেই তালিকায়।

অতিথিদের যাতায়াতের সুবিধার জন্য একাধিক চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছিলেন মুকেশ। মোট অতিথির সংখ্যা ছিল আড়াইশোর বেশি।

যে তালিকায় ছিল শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়ার পাশাপাশি সচিন টেন্ডুলকরের মতো ক্রিকেটার। মিত্তল এবং বিড়লা পরিবারের সদস্যরাও হাজির ছিলেন সেই পার্টিতে।

নীতার জন্মদিনের পার্টিতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। মঞ্চে পারফর্ম করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। পাশাপাশি নৃত্য পরিবেশন করেছিলেন মুকেশ-কন্যা ইশা আম্বানি। গান গেয়েছিলেন এ আর রহমান।

জোধপুরের প্রাসাদ সেজে উঠেছিল আলোর সাজে। নীতার নাম আলো দিয়ে লেখা হয়েছিল প্রাসাদের ভিতর। অতিথিদের বিনোদনের জন্য বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছিল। আকাশের উপর আলো দিয়ে ধীরুভাই আম্বানির মুখের অবয়ব আঁকা হয়েছিল।

যে ফুল দিয়ে পুরো প্রাসাদটি সাজানো হয়েছিল, তা থাইল্যান্ড থেকে আনা হয়েছিল। প্রাসাদের ভেতরে তৈরি করা হয়েছিল বিনোদন পার্ক। সেখানকার রাইডগুলি আনা হয়েছিল লন্ডন থেকে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, স্ত্রীর জন্মদিন উপলক্ষে দু’দিনের পার্টিতে ২২০ কোটি টাকা খরচ করেছিলেন মুকেশ আম্বানি। দেশের ‘সবচেয়ে দামি’ জন্মদিনের পার্টি ছিল সেটি।

এনএইচ