গত ১২ জুলাই সাত পাকে বাঁধা পড়েছেন ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং তার দীর্ঘকালীন প্রেমিকা রাধিকা মার্চেন্ট। মুম্বাইয়ে তিন দিন ধরে চলা বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৪ হাজারেরও বেশি অতিথি। 

শাহরুখ খান, সালমান খানের মতো বলি তারকা থেকে শুরু করে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো বিশিষ্ট রাজনীতিবিদেরা। জেফ বেজস, মার্ক জাকারবার্গের নামও ছিল অতিথিদের তালিকায়। 

ফিল্মিবিট সূত্রে খবর, বিয়ে উপলক্ষে অনন্ত এবং রাধিকাকে একটি প্রাসাদোপম বাড়ি উপহার দিয়েছেন মুকেশ এবং তার স্ত্রী নীতা অম্বানী। সেই বাড়ির মূল্য নাকি ৬৪০ কোটি টাকা।

দুবাইয়ের পাম জুমেইরায় অনন্ত এবং রাধিকার জন্য একটি বাড়ি কিনেছেন এই দম্পতি। সেই বাড়িতে নাকি ১০টি বেডরুম রয়েছে। বাড়ির সঙ্গে রয়েছে ব্যক্তিগত সমুদ্রসৈকতও।

শুধু বাড়িই নয়, কনিষ্ঠ পুত্রবধূ রাধিকাকে ১৩০ কোটি টাকা মূল্যের গয়নাও নাকি উপহার দিয়েছেন মুকেশ এবং নীতা। সেইসঙ্গে ৫.৪২ কোটি টাকা মূল্যের বেন্টলি কন্টিনেন্টাল জিটিসি স্পিড কার উপহার দিয়েছেন।

ডিএনএ সূত্রে খবর, রাধিকাকে ২১.৭ কোটি টাকা মূল্যের ব্রোচ উপহার দিয়েছেন মুকেশ এবং নীতা। পুত্রবধূকে হীরা-মুক্তা বসানো ১০৮ কোটি টাকা মূল্যের একটি চোকার দিয়েছেন। 

আম্বানী-পুত্রের বিয়েতে সপরিবারে উপস্থিত ছিলেন বলিউড ‘বাদশা’ শাহরুখ খান। ফিল্মিবিট সূত্রে জানা গেছে, শাহরুখ এবং তার স্ত্রী গৌরী খান বিয়ে উপলক্ষে অনন্ত-রাধিকাকে ৪০ কোটি টাকা মূল্যের অ্যাপার্টমেন্ট উপহার দিয়েছেন। সেই বিলাসবহুল অ্যাপার্টমেন্টটি নাকি রয়েছে ফ্রান্সে।

নবদম্পতিকে ৩০ কোটি টাকা মূল্যের পান্না বসানো একটি হার উপহার দিয়েছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন।

বলিপাড়ার তারকা-দম্পতি আলিয়া ভাট এবং রণবীর কপূরও অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফিল্মিবিট সূত্রে জানা যায়, নবদম্পতিকে ৯ কোটি টাকা মূল্যের মার্সিডিজ় ব্র্যান্ডের একটি গাড়ি উপহার দিয়েছেন এই জুটি। 

এছাড়াও ক্যাটরিনা কাইফ এবং ভিকি কৌশল নবদম্পতিকে ১৯ লাখ টাকা মূল্যের সোনার হার উপহার দিয়েছেন। অনন্ত এবং রাধিকাকে হাতে বোনা একটি শাল উপহার দিয়েছেন তারকা-দম্পতি কিয়ারা আদবানি এবং সিদ্ধার্থ মলহোত্র। এই শালটির মূল্য নাকি ২৫ লাখ টাকা।

ডিএনএ সূত্রের খবর, অনন্ত এবং রাধিকাকে ১৫ কোটি টাকা মূল্যের একটি স্পোর্টস বাইক উপহার দিয়েছেন বলিউডের ‘ভাইজান’ সালমান খান।

অনন্ত এবং রাধিকাকে ৬০ লাখ টাকা মূল্যের সোনার কলম উপহার দিয়েছেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার এবং তার পত্নী টুইঙ্কল খন্না। এছাড়া রণবীর কাপূর এবং দীপিকা পাড়ুকোন নবদম্পতিকে ২০ কোটি টাকা মূল্যের রোল্‌স রয়েস ব্র্যান্ডের বিলাসবহুল গাড়ি উপহার দিয়েছেন।

অনন্ত এবং রাধিকার বিয়েতে উপস্থিত ছিলেন জনপ্রিয় কুস্তিগির জন সিনা। নবদম্পতিকে তিন কোটি টাকা মূল্যের ল্যাম্বরঘিনি ব্র্যান্ডের একটি গাড়ি উপহার দিয়েছেন তিনি।

বলিপাড়ার গুঞ্জন, ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ৩০০ কোটি টাকা মূল্যের একটি ব্যক্তিগত বিমান উপহার দিয়েছেন অনন্ত এবং রাধিকাকে।

এনএইচ