ক্যানসারে আক্রান্ত হওয়ার পরে জীবনে বড় পরিবর্তন এসেছে বলিউড অভিনেত্রী হিনা খানের। চুল কেটে ছোট করেছেন, শরীরে ক্ষত তৈরি হয়েছে। ক্যানসারের সঙ্গে কীভাবে লড়াই করছেন সেই অভিজ্ঞতাই সামাজিক মাধ্যমে ভাগ করে নিয়েছেন। 

হাসপাতালে গিয়ে প্রথম কেমো নেওয়ার ভিডিও শেয়ার করেছিলেন। কেমো নেওয়ার পরে নিজ হাতে চুল কেটেছেন। নতুন রূপে মেয়েকে দেখে কান্নায় ভেঙে পড়েছিলেন তার মা। সেই মুহূর্তও সামাজিক মাধ্যমে তুলে ধরেন অভিনেত্রী। 

এবার শরীরে তৈরি হওয়া ক্ষতের ছবিও পোস্ট করলেন হিনা। যেখানে দেখা যাচ্ছে, হিনার গলার কাছে ও বাহুমূলে তৈরি হয়েছে ক্ষতচিহ্ন। 

সেই ছবি প্রকাশ করে অভিনেত্রী পোস্টে লিখেছেন, ‘আমার ছবিতে কী দেখতে পাচ্ছেন? শরীরের ক্ষত না কি আমার দু’চোখ ভরে থাকা আশা? এই ক্ষত আমার। আমি যে সুস্থতার দিকে এগিয়ে যাচ্ছি, এই ক্ষতই তা বলে দিচ্ছে। তাই এই ক্ষতচিহ্নকে নিজের শরীরে ধারণ করছি সাদরে।’

হিনা জানাচ্ছেন, তিনি এই লড়াইয়ে আশাবাদী। অভিনেত্রীর কথায়, ‘আমার মনের ভেতরটা কেমন আছে, তা আমার আশাবাদী চোখই বলে দিচ্ছে। এই সফরের শেষে যে আলো রয়েছে, তা আমি স্পষ্ট দেখতে পাচ্ছি। আমার সুস্থতা প্রার্থনা করছি। আপনারাও সুস্থ থাকুন, এই কামনা করছি।’

গত ২৮ জুন, ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিজেই প্রকাশ করেন হিনা। অভিনেত্রী জানান, তিনি তৃতীয় পর্যায়ের স্তন ক্যানসারে আক্রান্ত। বর্তমানে তার চিকিৎসা চলছে। 

এনএইচ