বলিউড অভিনেতা সাইফ আলী খান। ক্যারিয়ার শুরু করেছিলেন রোম্যান্টিক কমেডি ছবির নায়ক হিসাবে। তারপরে বহু চরিত্রে অভিনয় ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। 

‘তারা রম পম’, ‘থোড়া প্যায়ার থোড়া ম্যাজিক’, ‘বান্টি অউর বাবলি ২’, ‘হম তুম’, এর পাশাপাশি একাধিক ছবিতে সহশিল্পী হিসেবে সাইফ আলী খানের সঙ্গে অভিনয় করেছেন রানি মুখোপাধ্যায়। তারা একে অপরের ভালো বন্ধুও বটে। পর্দায় সেই দুই বন্ধুর রসায়নও অনুরাগীদের মাঝে বারবার উচ্চ প্রশংসিত হয়েছে।

সিনেমায় সাইফ এবং রানির রসায়ন ভক্তদের পছন্দ হলেও, একটি ছবিতে চুম্বনের দৃশ্যে অভিনয় করতে খুবই অস্বস্তিতে পড়েছিলেন। ‘বান্টি অর বাবলি ২’ মুক্তির সময় যশ রাজ ফিল্মসের শেয়ার করা একটি ভিডিওতে এই সম্পর্কে কথা বলেছিলেন তারা।

এক সাক্ষাৎকারে রানি সাইফকে জিজ্ঞাসা করেছিলেন, ‘তোমার মনে আছে আমরা কিসিং সিন শুট করতে কতটা ভয় পেয়েছিলাম?’ সাইফের উত্তর বলেন, ‘আমার মনে আছে তুমি কিসিং সিন শুট করতে কতটা ভয় পেয়েছিলে।’

সাইফের বলেন, ‘খুবই অস্বস্তিকর ছিল কারণ তুমি অস্বস্তি বোধ করছিলে। তাই আমি অস্বস্তিতে পড়ে যাই। তাই সিনেমার ইতিহাসে সবচেয়ে খারাপ চুম্বন ছিল ওটা।’

উল্লেখ্য,  গত ২৮ মে ‘হম তুম’ সিনেমার ২০ বছর পূর্ণ হয়েছে। ছবিটি আজও একটি কাল্ট প্রেমের ছবি হিসেবে রয়ে গিয়েছে মানুষের মনে। নায়কের ভূমিকায় অভিনয় করে সাইফ জাতীয় পুরস্কারও পেয়েছিলেন।

এমআইকে/