শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর তার নতুন ছবি ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’র প্রচারে ঘুরছেন ভারতের বিভিন্ন প্রান্ত। এবার গেছেন চেন্নাইয়ে মায়ের প্রিয় জায়গায়। সঙ্গে দেখা গেছে দক্ষিণী অভিনেত্রী মাহেশ্বরীকে। যিনি সম্পর্কে শ্রীদেবীর ভাইয়ের মেয়ে। অর্থাৎ জাহ্নবীর মামাতো বোন তিনি। 

শ্রীদেবীর সেই প্রিয় জায়গাটি কি?

চেন্নাই-এর মুপ্পাথাম্মান মন্দিরে গিয়েছিলেন জাহ্নবী। সেটিই কিনা প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর প্রিয় জায়গা। মন্দিরের সামনে দাঁড়িয়ে মহেশ্বরীর সঙ্গে ছবি দিয়ে জাহ্নবী লেখেন, ‘প্রথমবার মুপ্পাথাম্মান মন্দিরে গিয়েছিলাম, চেন্নাইতে মায়ের সবচেয়ে প্রিয় জায়গা এটা।’ ছবিতে মন্দিরের সামনে ফ্লোরাল ল্যাঙ্গা ভনিতে দেখা যায় জাহ্নবীকে। আর মহেশ্বরী পরেছিলেন গোলাপী রঙের প্রিন্টেড সালোয়ার কামিজ।

মহেশ্বরী জাহ্নবীর থেকে বয়সে অনেকটাই বড়, আর তাই তাকে শ্রীদেবী কন্যা মাসি বলে ডাকেন, যদিও তিনি তার মামাত বোন। আর সেকথাই এই ছবির নিচে কমেন্টে মনে করিয়ে দিয়েছেন বরুণ ধাওয়ান। বরুণ লেখেন, ‘মাসি আসলে আপনার দিদি।’ 

আরেকজন লিখেছেন, ‘ইনি অভিনেত্রী মহেশ্বরী, যিনি জাহ্নবীর মামাতো বোন।’

জাহ্নবী জানান, মাকে ছাড়া প্রথমবার সেই মন্দিরে গিয়ে তিনি ভীষণই আবেগতাড়িত হয়ে পড়েছিলেন, আবার শান্তিও পেয়েছিলেন। জাহ্নবীর কথায়, শ্রীদেবী নাকি কোনও সমস্যায় পড়লেই ‘নারায়ণ নারায়ণ’ জপ করতেন।

প্রসঙ্গত, মামাত বোন মহেশ্বরী বারাণসী এবং দিল্লিতেও ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’র প্রচারে জাহ্নবীর সঙ্গে ছিলেন। দিল্লি থেকে জাহ্নবীর সঙ্গে ছবিও পোস্ট করেছিলেন তিনি।

মহেশ্বরী ১৯৯৪-২০০০ সাল পর্যন্ত তেলুগু এবং তামিল ছবিতে জনপ্রিয়তার সঙ্গে অভিনয় করেছেন। তিনি জগপতি বাবু, জেডি চক্রবর্তী, রবি তেজা, অজিত কুমার, বিক্রম, প্রভু, অর্জুন সারজা, প্রভু দেবা এবং শিব রাজকুমারের মতো অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছিলেন। তিনি ১৯৯৫ সালের ‘গুলাবি’ ছবির মাধ্যমে খ্যাতি অর্জন করেন, পরে রাম গোপাল ভার্মার ১৯৯৬ সালের ভৌতিক ছবি ‘দেয়াম’-এ অভিনয় করেন। ২০০০ সালে তাকে শেষবার তিরুমালা তিরুপতি ভেঙ্কটেসা মন্দিরে দেখা গিয়েছিল। এরপরে তিনি তামিল ভাষায় সৌন্দরাভাল্লি এবং তেলুগুতে মাই নেম ইজ মাঙ্গা তায়ারুর মতো টিভি শোতে অভিনয় করেছিলেন। তিনি সম্প্রতি ২০২৩ সালের শো স্টার্ট মিউজিক সিজন ৪-এ অংশ নিয়েছিলেন।

এমএসএ