স্ত্রী গৌরী, মেয়ে সুহানা, বড় ছেলে আরিয়ান এবং ছোট ছেলে আব্রামকে নিয়ে বলিউড বাদশাহ শাহরুখ খানের পরিবার। যেকোনো ধরণের বড় অনুষ্ঠান বা পার্টি, স্ত্রী-সন্তানদের নিয়ে সর্বত্রই দেখা যায় শাহরুখকে। অনেক ব্যস্ততার মাঝে থাকলেও দিনশেষে একজন পারিবারিক মানুষ তিনি। 

কিং খানকে ছাড়াও তার পরিবারের সদস্যদের প্রতি সমান আগ্রহ রয়েছে এসআরকে ভক্তদের। এই মুহূর্তে ভক্তদের নজর কিং খান পরিবারের ছোট্ট সদস্য আব্রামের ওপর। শাহরুখ অনেক ভালোবাসেন তার এই ছোট ছেলেকে।  মাঝে মাঝে শুটিং সেট কিংবা খেলার মাঠ, বাবার সঙ্গে দেখা মেলে এই মিনি শাহরুখকে। 

১১ বছর বয়সী এই স্টারকিড আব্রাম এখন বড় হয়েছে। সে এখন স্কুলে পড়ে। তাই মাস গেলে অ্যাব্রামের পড়াশোনা বাবদ অনেক টাকা ব্যয় করতে হয় শাহরুখকে। আব্রামের স্কুলের মাসিক বেতন পৌনে দুই লাখ টাকা। অর্থাৎ সন্তানের স্কুলের পেছনেই বছরে অন্তত ২০ লক্ষ টাকা খরচ করেন কিং খান। স্কুল খরচ ছাড়াও ছেলের গ্রুমের জন্য একাধিক আয়োজনেরও খরচ করতে হয় শাহরুখকে। 

জন্মলগ্ন থেকেই খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে মিনি শাহরুখ খ্যাত আব্রাম। এদিকে সন্তানদের লেখাপড়া বা ক্যারিয়ার নিয়েও সচেতন শাহরুখ খান। কন্যা সুহানা জন্মের ১৩ বছরের মাথায় ২০১৩ সালে শাহরুখের ঘর আলো করে আসে আব্রাম। এখন মুম্বাইয়ের ধীরুভাই অম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়ছে এই স্টারকিড।

ডিএ/