ভারতের ঐতিহাসিক কয়েকটি বিয়ের অনুষ্ঠানের একটি ছিল ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রি-ওয়েডিং। বলিউড থেকে শুরু করে হলিউড, বিশ্বের শীর্ষ ধনকুবেররাও হাজির ছিলেন যেই বিয়ের অনুষ্ঠানে। 

২০২২ সালের ২৯ ডিসেম্বর রাজস্থানের নাথদ্বারার শ্রীনাথজি মন্দিরে রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সম্পন্ন করেন অনন্ত আম্বানি। আগামী ১২ জুলাই সাতপাকে বাঁধা পড়বেন এই জুটি। তার আগেই সম্পন্ন হয় প্রি-ওয়েডিং অনুষ্ঠান। ভারতের গুজরাটের জামনগরে গেল ১-৩ মার্চ পর্যন্ত চলে এই আয়োজন। 

তবে এখানেই শেষ হচ্ছে না অনন্ত-রাধিকার প্রি-ওয়েডিং অনুষ্ঠান। এই নবদম্পতির দ্বিতীয় প্রি-ওয়েডিং অনুষ্ঠিত হবে ২৮-৩০ মে। এর আগের প্রি ওয়েডিংয়ের মতো এবারও কোনও ফাঁক রাখতে রাজি নন ভারতের সবচেয়ে ধনী এই পরিবার। 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি-ওয়েডিং এ আম্বানি পরিবার একটি বিলাসবহুল ক্রুজে প্রায় ৮০০ জন অতিথিকে ডাকবে। ক্রুজটি ৩ দিনে মধ্যে ৪৩৮০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে এবং ইতালি থেকে দক্ষিণ ফ্রান্সের দিকে যাবে। 

অতিথিদের তালিকায় থাকবেন সালমান খান, শাহরুখ খান, আমির খান, রণবীর কাপুর এবং আলিয়া ভাট। ৮০০ অতিথি ছাড়াও ৬০০ কর্মী উপস্থিত থাকবেন নিমন্ত্রিতের দেখভাল করতে। 

রাধিকা মার্চেন্ট হলেন এনকোর হেলথকেয়ার প্রাইভেট লিমিটেডের সিইওর বীরেন মার্চেন্ট এবং উদ্যোগপতি শৈল মার্চেন্টের ছোট মেয়ে। ১৯৯৪ সালের ১৮ ডিসেম্বর জন্ম হয়েছে রাধিকার। দেশাই এবং দিওয়ানজি ফার্ম থেকে নিজের কর্মজীবন শুরু করেন রাধিকা। পরে মুম্বাইভিত্তিক একটি রিয়েল এস্টেট কোম্পানিতে জুনিয়র সেলস ম্যানেজার হিসেবে যুক্ত হন। বর্তমানে তিনি এনকোর হেলথকেয়ারের ডিরেক্টর পদে কাজ করছেন। 

ছোট থেকেই পরস্পরকে চিনতেন রাধিকা এবং অনন্ত। ভাল বন্ধু রাধিকার সঙ্গে অনন্তকে প্রায়ই নানা অনুষ্ঠানে দেখা যেত। তবে নিক জোনাস আর প্রিয়াঙ্কা চোপড়ার বিয়েতে আম্বানি পরিবারের সঙ্গে রাধিকাও যোগদান করলে তাদের সম্পর্কের গুঞ্জনে হাওয়া লাগে। মুম্বইয়ে দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিংহের রিসেশপনেও রাধিকা অম্বানি পরিবারের সঙ্গেই গিয়েছিলেন।

এর আগে জামনগরে গ্র্যান্ড প্রি-ওয়েডিং উৎসবে হাজির ছিলেন মেটা সিইও মার্ক জুকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যান। এছাড়াও ডোনাল্ড ট্রাম্প কন্যা ইভাঙ্কা থেকে শুরু করে ভারতের নামীদামী ব্যক্তিত্বরা হাজির হয়েছেন এই আয়োজনে।

এনএইচ